• facebook
  • twitter
Friday, 20 September, 2024

ইডির মামলায় জামিন পেলেন অনুব্রত মণ্ডল

ইডির মামলায় জামিন পেলেন অনুব্রত মণ্ডল। গরু পাচার মামলায় দিল্লি রাউস এভিনিউ কোর্টে জামিন পান বীরভূমের তৃণমূল সভাপতি।

ইডির মামলায় জামিন পেলেন অনুব্রত মণ্ডল। গরু পাচার মামলায় দিল্লির রাউস এভিনিউ কোর্টে জামিন পান বীরভূমের তৃণমূল সভাপতি। ১০ লক্ষ টাকার বন্ডে শনিবার তাঁর জামিন মঞ্জুর করা হয়েছে। এর আগেই সিবিআইয়ের মামলায় জামিন পেয়েছিলেন তিনি। এবার ইডির মামলায় জামিন পাওয়ায় জেল থেকে ছাড়া পেতে পারেন কেষ্ট।

চলতি বছর ১০ সেপ্টেম্বর জামিন পান অনুব্রতর মেয়ে সুকন্যা মণ্ডল। কেষ্ট-কন্যাকে বেশ কয়েকটি শর্তের ভিত্তিতে ১০ লক্ষ টাকার ব্যক্তিগত বণ্ড জমা দিয়ে ও আরও ১০ লক্ষ টাকার একজন জামিনদার রেখে মুক্তি দেওয়ার নির্দেশ দেয় আদালত।

অনুব্রত মণ্ডলের ভাই প্রিয়ব্রত মণ্ডল দাদার মেয়ে সুকন্যার জামিনের পর জানিয়েছিলেন, এবার পুজোর আগেই দাদাও জামিনে ছাড়া পেয়ে বাড়ি চলে আসবেন এবং তাঁরা দু’বছর পরে পুজোয় মাতবেন।

গরু পাচার মামলার তদন্তে নেমে সিবিআই ২০২২ সালের ১১ আগস্ট অনুব্রত মণ্ডলকে তাঁর বোলপুর নীচুপট্টির কালিকাপুরের বাড়ি থেকে গ্রেপ্তার করে নিয়ে যায় আসানসোল জেলে। পরে এই মামলার সঙ্গে ইডি যুক্ত হওয়ার পরে অনুব্রত মণ্ডলকে আসানসোল থেকে নিয়ে যাওয়া হয় দিল্লির তিহাড় জেলে।

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা অনুব্রত কন্যা সুকন্যা মণ্ডলের ১২ কোটি টাকা ও প্রচুর সম্পত্তির হদিশ পেয়ে ইডি তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লিতে ডেকে মাতৃহীনা সুকন্যাকে সেখানেই গ্রেপ্তার করে ২০২৩ সালের ২৬ এপ্রিল। সেই থেকে সুকন্যা মণ্ডল তিহাড় জেলেই ছিলেন।

সপ্তাহখানেক আগে সুকন্যা মণ্ডলের জামিনের খবর পৌঁছানোর পর বোলপুরে অনুব্রত অনুগামীদের মধ্যে উচ্ছ্বাস দেখা দেয়। তাঁদের গ্রামের বাড়ি নানুরের হাটসেরান্দি গ্রামেও অনেকেই উচ্ছ্বাস প্রকাশ করেন এবং মিষ্টি বিতরণ করেন।