সন্দীপের শ্যালিকার বাড়িতে উদ্ধার ডাক্তারি পরীক্ষার উত্তরপত্র

আরজি কর হাসপাতালে আর্থিক দুর্নীতি মামলায় ধৃত প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের শ্যালিকার ফ্ল্যাট থেকে পাওয়া গেল ডাক্তারি পরীক্ষার উত্তরপত্র। কিছুদিন আগে সিবিআই আধিকারিকরা সন্দীপ ঘোষের শ্যালিকার দমদমের বিমানবন্দরের কাছে ২টি ফ্ল্যাটে তল্লাশি অভিযান চালান। সেখান থেকে বিভিন্ন কলেজের ছাত্রদের উত্তরপত্র ছাড়াও টেন্ডার ও অন্যান্য নথিও উদ্ধার করা হয়।

সন্দীপ ঘোষের গ্রেপ্তারির পর তার শ্যালিকা অর্পিতা বেরার বাড়িতে হানা দেয় সিবিআই। সেখানে প্রায় ১০ ঘণ্টা তল্লাশি অভিযানের পর একটি কালো স্যুটকেস নিয়ে বেরিয়ে গিয়েছিলেন তারা। অর্পিতা বেরা এবং তাঁর স্বামী দুজনেই চিকিৎসক। দমদমের বিমানবন্দরের কাছে একই আবাসনে দুটি ফ্ল্যাট আছে তাঁদের। তার মধ্যে একটি ফ্ল্যাটে তাঁরা দুজনে থাকেন। সিবিআই আধিকারিকেরা ওই দুটি ফ্ল্যাটেই তল্লাশি চালিয়ে মোট দুশো উত্তরপত্র উদ্ধার করেন। কিন্তু ওই দুশো উত্তরপত্রের মধ্যে আরজি কর ছাড়াও আরও অন্যান্য কলেজের প্রশ্ন ও উত্তরপত্র পাওয়া গিয়েছে।

এখন প্রশ্ন একটাই, সন্দীপের বিরুদ্ধে টাকা দিয়ে পরীক্ষার নম্বর বাড়ানোর অভিযোগ কী তাহলে সত্যি? এছাড়াও ওই ফ্ল্যাট থেকে সন্দীপ ঘোষের একাধিক সম্পত্তির দলিল ও টেন্ডার নোটিসও উদ্ধার করা হয়। এই তথ্য আরজিকর দুর্নীতির তদন্তে যা হাতিয়ার হতে পারে বলে মনে করছেন ইডির গোয়েন্দারা। তথ্যপ্রমাণ উদ্ধারের পর অর্পিতা বেরাকে তলব করে সিবিআই।