• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

আরজি কর আবহে বাংলায় দুর্গাপূজা উদ্বোধনে আসছেন অমিত শাহ!

আসন্ন শারদীয় উৎসবে এ রাজ্যে পুজো উদ্বোধন করতে আসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে, কোন পুজো উদ্বোধন করবেন?  তা এখনও চূড়ান্ত হয়নি। মঙ্গলবার অমিত  শাহ জানিয়েছেন,- ‘প্রতিবারই তো বাংলায় পুজো উদ্বোধনে যাই। এবারেও যাব। তবে, কোন পুজো উদ্বোধন করব তা এখনও চূড়ান্ত হয়নি।’বিগত কয়েক বছর ধরেই বাংলায় দুর্গা পুজো উদ্বোধন করে আসছেন শাহ। গত বছরও

BJP chief Amit Shah. (File Photo: IANS)

আসন্ন শারদীয় উৎসবে এ রাজ্যে পুজো উদ্বোধন করতে আসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে, কোন পুজো উদ্বোধন করবেন?  তা এখনও চূড়ান্ত হয়নি। মঙ্গলবার অমিত  শাহ জানিয়েছেন,- ‘প্রতিবারই তো বাংলায় পুজো উদ্বোধনে যাই। এবারেও যাব। তবে, কোন পুজো উদ্বোধন করব তা এখনও চূড়ান্ত হয়নি।’বিগত কয়েক বছর ধরেই বাংলায় দুর্গা পুজো উদ্বোধন করে আসছেন শাহ। গত বছরও দুর্গাপুজোয় শিয়ালদহে রামমন্দির থিমের প্যান্ডেল উদ্বোধন করেছিলেন তিনি। এবার অবশ্য শাহ কোন পুজো উদ্বোধন করবেন, সেটা চূড়ান্ত হয়নি।

কলকাতার অধিকাংশ বড় পুজো কমিটিতেই রাজ্যের শাসকদলের প্রভাব রয়েছে। বিজেপি গত কয়েক বছরে সেই পরিসরে থাবা বসানোর চেষ্টা করে যাচ্ছে। এবারও তার ব্যতিক্রম হবে না। দুর্গাপুজোকে সামনে রেখে জনসংযোগ বৃদ্ধি করার রণকৌশল নিয়ে আগে থেকেই কাজ করছে বিজেপি। এবারেও তার ব্যতিক্রম হবে না। তবে, আরজি কর পরবর্তী আবহে বিজেপি এবারে পুজো নিয়ে সংযত আচরণ করবে বলেই ঠিক হয়েছে। বর্তমানে আরজি করের ঘটনার প্রতিবাদ কর্মসূচিতে রাজ্য বিজেপি নেতারা ব্যস্ত রয়েছেন।

তবে, রাজ্যের প্রতিটি জেলায় দুর্গাপুজোয় অংশগ্রহণ করে জনসংযোগ বৃদ্ধি করার জন্য ইতিমধ্যেই বিজেপি কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে। কলকাতার পুজোগুলিতে দলীয় নেতাকর্মীরা কতটা মাতবেন, সেই বিষয়টি আর জি করের ঘটনাপ্রবাহ দেখে নিয়েই নির্ধারণ করা হবে। অবশ্য এখন থেকেই দুর্গাপুজো নিয়ে মাতামাতি করতে শীর্ষ নেতৃত্বের তরফ থেকে রাজ্য বিজেপিকে বারণ করা হয়েছে বলে জানা গেছে।