• facebook
  • twitter
Friday, 27 September, 2024

সন্দীপের বাড়িতে বেআইনি নির্মাণের অভিযোগ

৯ আগস্ট আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসকের দেহ উদ্ধারের ঘটনায় কয়েকদিন আগেই গ্রেপ্তার করা হয়েছে হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। এর আগেই হাসপাতালের আর্থিক অনিয়মের অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন তিনি।

বেলেঘাটার বাড়ির একটা অংশ বেআইনিভাবে নির্মাণের অভিযোগ উঠল আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে। এই মর্মে তাঁর বাড়িতে নোটিশ পাঠিয়েছে পুরসভা। জানা গিয়েছে, গত ২৬ সেপ্টেম্বর কলকাতা পুরসভার তরফে সন্দীপের বাড়িতে নোটিশ পাঠানো হয়েছে।

পুরসভা সূত্রে খবর, আগামী ৩০ সেপ্টেম্বর কয়েকজন আধিকারিক সন্দীপের বাড়িতে যাবেন। তাঁরা সেখানে গিয়ে অভিযোগ খতিয়ে দেখবেন বলে জানা গিয়েছে। বাড়ির কোনও অংশ অবৈধভাবে নির্মিত হয়েছে কি না সেই সম্পর্কে তথ্য সংগ্রহ করা হবে। অভিযোগ সত্য প্রমাণিত হলে বাড়ি ভাঙার বিষয়ে সিদ্ধান্ত নেবে পুরসভা।
উল্লেখ্য, ৯ আগস্ট আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসকের দেহ উদ্ধারের ঘটনায় কয়েকদিন আগেই গ্রেপ্তার করা হয়েছে হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। এর আগেই হাসপাতালের আর্থিক অনিয়মের অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন তিনি। এরই মধ্যে তাঁর বিরুদ্ধে বেআইনি নির্মাণের অভিযোগ উঠল।

উল্লেখ্য, ইতিমধ্যেই সন্দীপ ও তাঁর স্ত্রী সঙ্গীতার নামে একাধিক সম্পত্তির হদিশ পেয়েছে সিবিআই। কলকাতায় তাঁদের ৩টি ফ্ল্যাট ও দুটি বাড়ি রয়েছে। এছাড়াও রয়েছে একটি ফার্মহাউস। পাশাপাশি মুর্শিদাবাদেও তাঁদের নামে একটি ফ্ল্যাট রয়েছে।