• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

মেদিনীপুর মেডিক্যালে সন্দীপ ঘনিষ্ঠ ছাত্র নেতার বিরুদ্ধে মহিলা ডাক্তারদের ব়্যাগিংয়ের অভিযোগ

এই ব়্যাগিংয়ের ঘটনা প্রকাশ্যে আসতেই বৃহস্পতিবার থেকে হাসপাতাল চত্বরে ছাত্রনেতার প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে

আরজি কর মেডিক্যাল কলেজে ধর্ষণ ও খুনের ঘটনায় তোলপাড় দেশ। এই আবহে এবার সংবাদ শিরোনামে মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। এই হাসপাতালের মহিলা জুনিয়র ডাক্তারদের আইটেম সং–এ নাচ করতে বাধ্য করানোর অভিযোগ উঠল টিএমসিপি ইউনিটের সদস্য তথা ছাত্র নেতা মুস্তাফিজুর রহমান ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে। তিনি আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত। ইতিমধ্যেই এই ঘটনার একটি ছবি প্রকাশ্যে এসেছে। যেখানে সন্দীপ ও মুস্তাফিজুরকে একসঙ্গে দেখা যাচ্ছে।

বেছে বেছে সুন্দরী মহিলাদের আইটেম সং-এ নাচতে বাধ্য করা হত বলে অভিযোগ উঠেছে। এই ব়্যাগিংয়ের ঘটনা প্রকাশ্যে আসতেই বৃহস্পতিবার থেকে হাসপাতাল চত্বরে ছাত্রনেতার প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মেদিনীপুর মেডিক্যালের জুনিয়র ডাক্তারদের দাবি, মুস্তাফিজুর রহমান বেশ প্রভাবশালী। পড়ুয়াদের পাশ ফেলও তাঁর ইশারাতেই ঠিক হত। যদিও অভিযুক্তের বিরুদ্ধে মুখ খুলতে চাননি মেদিনীপুর মেডিক্যালের প্রিন্সিপাল মৌসুমী নন্দী। সূত্র মারফত জানা গিয়েছে, অভিযুক্ত ছাত্র নেতার বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে, তা খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয়েছে। আশ্বাস পাওয়ার পর হাসপাতালের পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়।

উল্লেখ্য, আর জি কর কাণ্ডের প্রতিবাদে হাসপাতালের জুনিয়র ডাক্তাররা কর্মবিরতির ডাক দিয়েছেন। এই কর্মবিরতি তুলে নিতে মুস্তাফিজুর তাঁদের উপর চাপ সৃষ্টি করছেন বলে অভিযোগ উঠেছে। প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকে অধ্যক্ষের ঘরের সামনে, বারান্দায় অবস্থান করেন ডাক্তাররা। এরপর কলেজ কর্তৃপক্ষ পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিয়েছে।