সন্দেশখালি কাণ্ডে নাম বিভ্রাটে জেরবার মেদিনীপুরের অজিত মাইতি

কলকাতা, ২৬ ফেব্রুয়ারি: গতকাল রবিবার সন্দেশখালিতে গ্রামবাসীদের হাতে সারাদিন ঘেরাও ছিলেন অভিযুক্ত তৃণমূল নেতা অজিত মাইতি। দিন শেষে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ। আগে তাঁকে রাজ্যের মানুষ চিনত না। সন্দেশখালি কাণ্ডের পর তাঁর নাম সামনে চলে আসে। অন্যদিকে হৃদরোগের সমস্যা নিয়ে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন আর এক অজিত মাইতি। তিনি পিংলার বিধায়ক ও পশ্চিম মেদিনীপুরের তৃণমূল নেতা। না, তাঁর বিরুদ্ধে কোনও দুর্নীতির অভিযোগ নেই। কিন্তু রাজ্যের বেশির ভাগ মানুষ এই বিধায়ক অজিত মাইতিকেই বেশি চেনেন। দুজনের চেহারার আদলে হয়তো আংশিক মিল আছে। সেজন্য এই নিয়ে বিভ্রান্তি আরও বাড়ে।

কাল থেকে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক বিভ্রান্তির সৃষ্টি হয়। পিংলার বিধায়ক অজিত মাইতির সঙ্গে সন্দেশখালির বিধায়ক অজিত মাইতিকে গুলিয়ে ফেলছেন অনেকে। অনেকে সোশ্যাল মিডিয়ায় উত্তর ২৪ পরগনার সন্দেশখালির অজিত মাইতিকে বোঝাতে গিয়ে মেদিনীপুরের পিংলার বিধায়ক অজিত মাইতির ছবি ব্যবহার করে সোশ্যাল পোস্ট করছেন। এই নিয়ে ভারী বিড়ম্বনায় পড়েছেন বিধায়ক অজিত মাইতি। বিষয়টি স্পষ্ট করতে বাধ্য হয়ে ভার্চুয়াল বিবৃতি দিলেন পিংলার বিধায়ক।

তিনি হাসপাতালের বেডে শায়িত অবস্থায় একটি ভিডিও বার্তায় বিষয়টি স্পষ্ট করেছেন। তিনি বলেন, ‘গ্রেপ্তার তো দুর অস্ত! আমি কোনওদিন সন্দেশখালিতেই যায়নি। অনেকেই সন্দেশখালির ঘটনার প্রচার করতে আমার ছবি ব্যবহার করছেন। আমি অনুরোধ করছি, এই ভ্রম সংশোধন করুন।’