উপনির্বাচনের আগে তালডাংরায় মন্ত্রীর বিরুদ্ধে পড়ল পোস্টার

১৩ নভেম্বর রাজ্যের ৬ টি বিধানসভা আসনে উপনির্বাচন রয়েছে। ইতিমধ্যেই শাসকদল ও প্রধান বিরোধী দল বিজেপি নিজেদের প্রার্থীতালিকা ঘোষণা করেছে। প্রচারের ময়দানে নেমে পড়েছেন বেশিরভাগ প্রার্থী। এই আবহে বাঁকুড়ার ইন্দপুরের কুরুস্থলিয়া বাসস্ট্যান্ডে রাজ্যের খাদ্য প্রতিমন্ত্রী জ্যোৎস্না মাণ্ডির বিরুদ্ধে পড়ল পোস্টার। যা নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে। এই ঘটনাকে বিরোধীদের চক্রান্ত বলে দাবি করেছে তৃণমূল নেতৃত্ব। অপরদিকে বিজেপির দাবি, সাধারণ জনগণ তৃণমূলের দুর্নীতি ধরে ফেলেছেন। তাই এসব পোস্টার পড়ছে। সোমবার সকালে এই পোস্টারগুলি সাধারণ মানুষের নজরে এসেছে।
তালডাংরায় তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন ফাল্গুনী সিংহবাবু। তিনি হাইস্কুলের শিক্ষক। তিনি ওই কেন্দ্রেরই সিমলাপাল ব্লক তৃণমূল সভাপতি।  ফাল্গুনীর বিরুদ্ধে অনন্যা রায় চক্রবর্তীকে তালডাংরায় প্রার্থী করেছে বিজেপি। দুই দলের তরফেই এলাকায় প্রচার শুরু হয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে রাজ্যের খাদ্য প্রতিমন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে একাধিক পোস্টার পড়ল ইন্দপুরের কুরুস্থলিয়া বাসস্ট্যান্ড এলাকায়। দুর্নীতির অভিযোগ মানতে নারাজ তৃণমূল। বিরোধীরা প্রতিহিংসার রাজনীতি করছে বলে অভিযোগ তাঁদের। পোস্টারে লেখা আছে, ‘খাদ্য প্রতিমন্ত্রী জ্যোৎস্না মান্ডির এত জমি জায়গা হল কীভাবে?’ অন্য একটি পোস্টারে লেখা, ‘দুর্নীতিগ্রস্ত খাদ্য প্রতিমন্ত্রী জ্যোৎস্না মান্ডির তালবেড়িয় কোটি কোটি টাকার রিসর্ট হল কীভাবে?’ পোস্টারগুলির নিচে লেখা আছে সাধারণ জনগণ। সোমবার সাধারণ জনগণের নামে মন্ত্রীর বিরুদ্ধে এই পোস্টার পড়ায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।
এবিষয়ে তৃণমূল কংগ্রেসের জেলা সহ সভাপতি রামানুজ সিংহমহাপাত্র বলেন, ‘তৃণমূলকে বদনাম করার চেষ্টা করছে বিরোধীরা।  সামনে নির্বাচন রয়েছে। এগুলি বিরোধীদের চক্রান্ত। বিরোধীদের কাজ।’ অপরদিকে বাঁকুড়া সাংগঠনিক জেলা বিজেপির সভাপতি সুনীল রুদ্র মণ্ডল বলেন, ‘শাসকদলের চুরি ধরে ফেলেছে সাধারণ জনগণ। তাই এই ধরনের পোস্টার আরও পড়বে। আরও একটু অপেক্ষা করুন।’