কালীপুজোর আগে উদ্ধার বিপুল শব্দবাজি, ধৃত ২

সামনেই কালীপুজো। তার আগেই অভিযান চালিয়ে বিপুল শব্দবাজি বাজেয়াপ্ত করল পুলিশ। একানাগাড়ে  ২৪ ঘণ্টা অভিযান চালিয়ে প্রায় এক কুইন্টাল শব্দবাজি বাজেয়াপ্ত করে পূর্ব বর্ধমান জেলার কালনা থানার পুলিশ। এই ঘটনায় দুই বাজি বিক্রেতাকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতদের নাম তাপস দাস ও কান্তি সরকার। তাদের বাড়ি কালনা থানার সিংরাইল ও ধাত্রীগ্রাম পিয়ারিনগরে। নিষিদ্ধ শব্দবাজির বিরুদ্ধে আগামী দিনেও অভিযান চলবে বলে জানান এক পুলিশ অধিকারিক।

দুর্গাপুজো বা লক্ষ্মীপুজোয় তেমন শব্দবাজির দাপট না থাকলেও বিক্ষিপ্তভাবে নিষিদ্ধ শব্দবাজি ফেটেছে। কালীপুজোর আগে চাহিদা বৃদ্ধি পাওয়ায় কারবারিরাও চুটিয়ে ব্যবসা করছে বলে অভিযোগ। এই অভিযোগ সামনে পাওয়ার পর নিষিদ্ধ শব্দবাজি উদ্ধারে অভিযান শুরু করে কালনা থানার পুলিশ। পুলিশ গোপন সূত্রে খবর পায়, কালনা সিংরাইল এলাকায় দু’টি বাড়িতে প্রচুর শব্দবাজি মজুত রয়েছে।
এরপরই  দুই জায়গায় অভিযান চালায় পুলিশ। তাপস দাসের বাড়ির দোতলার একটি বন্ধ ঘরের তালা খুলে প্রচুর বাজি বাজেয়াপ্ত করা হয়। ধাত্রীগ্রাম পিয়ারিনগরে কান্তি সরকারের দশকর্মা দোকানের আড়ালে একটি গোডাউনে মজুত থাকা প্রচুর বাজি বাজেয়াপ্ত করে পুলিশ। দুই জায়গা মিলিয়ে প্রায় এক কুইন্টাল নিষিদ্ধ শব্দবাজি বাজেয়াপ্ত করা হয়। দুই ধৃতকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে, কালীপুজোয় বিক্রির জন্য ভিন জেলা থেকে বাজিগুলি আনা হয়েছিল।