• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

আনন্দপুরে মাঝরাতে গাড়িতে করে নিয়ে গিয়ে তরুণীকে ধর্ষণ

ধৃত তরুণীর ২ পূর্ব পরিচিত যুবক নিজস্ব প্রতিনিধি: রাতের অন্ধকারে তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠল শহর কলকাতায়। ফের রাতের শহরে মহিলাদের নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন উঠে গিয়েছে।   মধ্যরাতে গাড়িতে করে নিয়ে গিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগ উঠেছে, তাঁরই পূর্ব পরিচিত দুই যুবকের বিরুদ্ধে। গাড়ির মধ্যে নির্যাতিতাকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ। অভিযুক্ত দুই যুবককে গ্রেফতার করেছে

ধৃত তরুণীর ২ পূর্ব পরিচিত যুবক

নিজস্ব প্রতিনিধি: রাতের অন্ধকারে তরুণীকে ধর্ষণের অভিযোগ উঠল শহর কলকাতায়। ফের রাতের শহরে মহিলাদের নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন উঠে গিয়েছে।   মধ্যরাতে গাড়িতে করে নিয়ে গিয়ে তরুণীকে ধর্ষণ করার অভিযোগ উঠেছে, তাঁরই পূর্ব পরিচিত দুই যুবকের বিরুদ্ধে। গাড়ির মধ্যে নির্যাতিতাকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ। অভিযুক্ত দুই যুবককে গ্রেফতার করেছে আনন্দপুর থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম হল রিজওয়ান খান ওরফে ভিকি এবং শেখ সমীর ওরফে দাঁতন।  বৃহস্পতিবার অভিযুক্তদের আলিপুর আদালতে তোলা হলে, সাত দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। পাশাপাশি পুলিশ জানিয়েছে, নির্যাতিতার মেডিক্যাল পরীক্ষাও করা হয়েছে।  পুলিশ সূত্রে জানা গিয়েছে, এবার তরুণীর গোপন জবানবন্দিও নেওয়া হবে। সেই প্রক্রিয়া শুরু করেছে পুলিশ। তরুণীর সঙ্গে কথা বলেছেন তদন্তকারীরা। পুলিশ জানিয়েছে, ঘটনার সময় আরও যাঁরা যাঁরা সঙ্গে ছিল, তাদের খোঁজও করা হচ্ছে।

বুধবার রাতে ঘটনাটি ঘটেছে আনন্দপুর থানা এলাকায়। ঘটনায় আনন্দপুর থানায় অভিযোগ দায়ের করেছেন নির্যাতিতা তরুণী। অবশ্য যে জায়গায় ঘটনাটি ঘটেছে, সেটা তিলজলা থানার অধীনে হওয়ায়, আনন্দপুর থানার তরফে সেই থানায়, রিপোর্ট পাঠিয়ে দেওয়া হয়েছে। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে দু’জনকে গ্রেফতার করেছে আনন্দপুর থানার পুলিশ।  তদন্তে নেমে পুলিশ জানার চেষ্টা করছে যে, ওই তরুণীকে যে বাড়িতে নিয়ে যাওয়া হয়েছিল, সেটা কার বাড়ি? তাছাড়া যে গাড়ির মধ্যে ঘটনাটি ঘটেছে, সেই গাড়িটাই বা কার?

তরুণীর অভিযোগ, বেশ কয়েকজন যুবক প্রথমে তাঁর বাড়িতে আসে। পূর্ব পরিচিত হওয়ায়, তিনি বিশ্বাস করে তাঁদের সঙ্গে বাইরে বের হতে রাজি হন। প্রথমে তাঁকে গাড়িতে করে বাইপাস সংলগ্ন এলাকার একটি বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে বেগতিক বুঝে ওই তরুণী বেঁকে বসলে, তাকে মারধর করা হয় বলে অভিযোগ। তারপর তাঁকে একটি নির্মীয়মাণ মেট্রো স্টেশনের কাছে নিয়ে যাওয়া হয়। সেখানেই গাড়ির মধ্যে ওই তরুণীকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ। দুই যুবকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছেন ওই তরুণী। দুই অভিযুক্তই তরুণীর পূর্ব পরিচিত বলে জানা গিয়েছে।

তদন্তে নেমে তরুণীর কাছ থেকে পুলিশ জানতে পারে, তালতলা থানা এলাকার বাসিন্দা ৩২ বছর বয়সি ওই তরুণীর  সঙ্গে মাসখানেক আগেই পরিচয় হয়েছিল  ভিকির। এই মাসখানেকের মধ্যে তাদের মধ্যে ঘনিষ্ট সম্পর্ক গড়ে ওঠে।

ঘটনার সূত্রপাত হয়, বুধবার গভীর রাতে। ওইরাতে তরুণীকে ফোন করে ডাকে ভিকি। তার সঙ্গে বাইরে বেরোতে বলে সে। কিন্তু, বেশি রাত হয়ে যাওয়ায়, ওই যুবকের ডাকে সাড়া দেননি তরুণী। কিন্তু রাত ১২টা নাগাদ ভিকি এক বন্ধুর গাড়ি নিয়ে ওই তরুণীর বাড়িতে তাঁকে আনতে যায়। সেই সময় গাড়িতে ভিকি ছাড়াও সমীর এবং তাদের আরও এক বন্ধু ছিল। এরপর ওই যুবকদের উপর বিশ্বাস করে তরুণী বাইরে বেরোতে রাজি হন। তারপর তরুণীকে তারা গাড়িতে করে নিয়ে যায়।
এরপরেই অভিযোগ ওঠে, প্রথমে বাইপাস সংলগ্ন এলাকায় একটি বাড়ির কাছে তাঁকে নিয়ে যাওয়া হয়। তারপর সেই বাড়িতেই বলপূর্বক নিয়ে যাওয়ার চেষ্টা করা হয় তরুণীকে। কিন্তু অত রাতে ওই তরুণী গাড়ি থেকে নামতে বেঁকে বসেন। এরপরই তরুণীকে মারধর করা হয় বলে অভিযোগ। তবে তাদের অন্য এক বন্ধু মাঝপথেই গাড়ি থেকে নেমে যায়। এর পর গাড়িটাকে নির্মীয়মাণ একটি মেট্রো স্টেশনের কাছে নিয়ে যাওয়া হয়। তার পর গাড়ির মধ্যেই ওই তরুণীকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। এমনকী, এই ঘটনার কথা যাতে ওই তরুণী কাউকে না-বলেন, তার জন্য তাঁকে খুনের হুমকিও দেওয়া হয় বলেও অভিযোগ উঠেছে। পরে নির্যাতিতা ওই তরুণী আনন্দপুর থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন।