বেলগাছিয়ায় একটি বহুতলে ভয়াবহ অগ্নিকান্ড

কলকাতা, ৭ ফেব্রুয়ারি: বেলগাছিয়ায় একটি বহুতলে ভয়াবহ অগ্নিকান্ড। আজ, বুধবার দুপুর আড়াইটা নাগাদ এখানকার মিল্ক কলোনিতে এই আগুন লাগে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে দমকল বাহিনী। আগুন নেভাতে প্রথমে ৪টি ইঞ্জিন আনা হয়। আগুনে ভয়াবহতা বেশি হওয়ায় আরও ৬টি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। ঘন্টা দুয়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এই অগ্নিকাণ্ডে এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

জানা গিয়েছে, ওই বহুতলে সেন্ট্রাল ডেয়ারির প্রশাসনিক দপ্তর ছিল। ঘটনার সময় ওই ভবনে বেশি লোকজন ছিলেন না। কয়েকজন কর্মী কাজ করছিলেন। ঘটনার সঙ্গে সঙ্গে তাঁদেরকে বাইরে বের করে আনা হয়। সূত্রের খবর, প্রথমে ওই বহুতলের প্রথম তলায় আগুন লাগে। দ্রুত সেই আগুন ছড়িয়ে পড়ে। দমকলের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এলেও পরে কুলিং প্রসেসের কাজ শুরু হয়।

পরিস্থিতি খতিয়ে দেখতে ঘটনাস্থলে গিয়েছেন দমকল মন্ত্রী সুজিত বসু। কিভাবে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, সেবিষয়ে স্পষ্টভাবে এখনও কিছু জানা যায়নি। তবে বহুতলটির বাইরে প্রচুর দুধের প্যাকেট স্তূপাকৃতি করা ছিল। সেই প্লাস্টিকে কোনওভাবে আগুন লেগে থাকতে পারে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে।