শিলিগুড়িতে কিশোরীকে গণধর্ষণের অভিযোগ, ধৃতদের মধ্যে ৩ জন নাবালক

আর জি কর ইস্যুতে উত্তাল গোটা দেশ। এরই মধ্যে বাংলায় ফের নারী নির্যাতনের ঘটনা ঘটল। শিলিগুড়িতে এক কিশোরীর ওপর নির্যাতনের অভিযোগ উঠল। স্বাধীনতা দিবসের দিন নাবালিকাকে ঘুরতে নিয়ে যাওয়ার নাম করে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে।

মেয়েটির পরিবারের অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই মামলা রুজু করেছে পুলিশ। শিলিগুড়ি পুলিশ কমিশনারেট সূত্রে খবর, মোট ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের মধ্যে তিনজনই নাবালক। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

কিশোরীর পরিবার সূত্রে জানা গিয়েছে, ১৫ অগস্ট বিকেলে দুই তরুণের সঙ্গে দেখা করতে কিশোরী। তারা ওই কিশোরীর পূর্ব পরিচিত। এর ওই দুই তরুণ কিশোরীকে ফুলবাড়ির এক জায়গায় নিয়ে নিয়ে যায়। অভিযোগ, সেখানে তাকে গণধর্ষণ করে কমপক্ষে ৭ জন। তার মধ্যে ৩ জন নাবালক, ১ জন প্রাপ্তবয়স্ক। বাকিদের বয়স জানা যায়নি।


নারকীয় অত্যাচার চালানোর পর কিশোরীকে এলাকার একটি পরিত্যক্ত গোডাউনের পাশের মাঠে ফেলে চলে যায় দুষ্কৃতীরা। খবর পেয়ে ঘটনাস্থলে আসে নিউ জলপাইগুড়ি থানার পুলিশ। ভোর ৪টে নাগাদ নাবালিকাকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। বর্তমানে নির্যাতিত উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি রয়েছে।

শিলিগুড়ির পুলিশ কমিশনার সি সুধাকর বলেন, মেয়েটির বাবা-মা আমাদের অভিযোগ জানান। মেয়েটিকে বকাবকি করা হয়েছিল। তারপরই এক বন্ধুকে ফোন করে মেয়েটি বাড়ি ছেড়ে বেরিয়ে যায়। তারপরই ওনারা শোনেন এই ঘটনা ঘটেছে। আমরা মেডিকেল করব। ধর্ষণ না গণধর্ষণ তা তদন্তসাপেক্ষ।

দিন কয়েক আগেই আর জি কর হাসপাতালে এক ডাক্তারকে ধর্ষণ করে খুনের অভিযোগ ওঠে।গত শুক্রবার রাতে হাসপাতালের সেমিনার কক্ষ থেকে ওই ট্রেনি চিকিৎসককে মৃত অবস্থায় পাওয়া যায়। হত্যার আগে তাঁকে পাশবিক নির্যাতন ও ধর্ষণ করা হয় বলে অভিযোগ।

ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছে, মৃত্যুর আগে তাঁকে প্রচণ্ড শারীরিক নির্যাতন করা হয়েছিল।