• facebook
  • twitter
Friday, 18 October, 2024

হস্টেলে ঢুকতে বাধা দেওয়ায় হাইকোর্টের দ্বারস্থ আরজি করের ৩১ চিকিৎসক

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল থেকে সাসপেন্ড হওয়ার পর হস্টেলে ঢুকতে গিয়ে বাধার মুখে হাসপাতালের ৩১ জন চিকিৎসক

আরজি কর হাসপাতাল থেকে সাসপেন্ড হওয়া ৩১ জন চিকিৎসককে হস্টেলে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ উঠল। তাঁরা অভিযোগ করেছেন, হাসপাতাল কর্তৃপক্ষ তাঁদের সাসপেন্ড করায় পুলিশ তাঁদের হস্টেলে ঢুকতে দিচ্ছে না। এই অভিযোগের ভিত্তিতে শুক্রবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন ওই ৩১ জন চিকিৎসক।

কলকাতা হাইকোর্টের বিচারপতি বিভাস পট্টনায়ক আরজি করের ওই ৩১ জন চিকিৎসককে মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন। শুক্রবার দুপুর আড়াইটে নাগাদ মামলাটির শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।

গত সেপ্টেম্বর, আরজি কর হাসপাতালের ৫১ জন চিকিৎসকদের বিরুদ্ধে অভিযোগ ওঠে যে তাঁরা আরজি কর হাসপাতালে হুমকি সংস্কৃতির সঙ্গে যুক্ত এবং তাঁদের বিরুদ্ধে হাসপাতালের অন্দরে ভয়ভীতি প্রদর্শনেরও অভিযোগ রয়েছে। সেই সময় আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল কর্তৃপক্ষ ওই ৫১ জন চিকিৎসক, যার মধ্যে জুনিয়র চিকিৎসক ও হাইজ স্টাফও আছে, তাঁদেরকে সাময়িকভাবে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয়। এদের প্রত্যেকেই আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের ‘ঘনিষ্ঠ’ হিসেবে পরিচিত।

হাসপাতালে ভয়ভীতির আবহ সৃষ্টির অভিযোগে হাসপাতালের একাংশ চিকিৎসক সরব হন। কর্তৃপক্ষের কাছে অভিযোগ দায়ের করা হয় এবং কয়েকজনের নামও জমা দেওয়া হয়। ওই অভিযুক্তদের ডেকে পাঠায় হাসপাতাল কর্তৃপক্ষ। স্পেশ্যাল কাউন্সিলের বৈঠকে রেসিডেন্ট ডক্টর্স অ্যাসোসিয়েশনের সদস্যরা বিষয়টি উত্থাপন করেন, যার পরপরই হাসপাতাল কর্তৃপক্ষ ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু করে।