• facebook
  • twitter
Monday, 16 September, 2024

সন্দেশখালি কাণ্ডে গ্রেপ্তার শাহজাহানের ২ ঘনিষ্ঠ শাগরেদ

কলকাতা, ১২ জানুয়ারি:  শেখ শাহজাহান কাণ্ডে অবশেষে সন্দেশখালিতে দুই অভিযুক্তকে গ্রেপ্তার করল ন্যাজাট থানার পুলিশ। ঘটনার প্রায় এক সপ্তাহ পর গতকাল বৃহস্পতিবার রাতে তাদের সরবেড়িয়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। ধৃতরা শেখ শাহজাহানের ঘনিষ্ঠ শাগরেদ বলে পরিচিত। ইডির অফিসারদের উপর হামলা ও এলাকায় উত্তেজনার ছড়ানোর অভিযোগে এই দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের নাম মেহেবুর

কলকাতা, ১২ জানুয়ারি:  শেখ শাহজাহান কাণ্ডে অবশেষে সন্দেশখালিতে দুই অভিযুক্তকে গ্রেপ্তার করল ন্যাজাট থানার পুলিশ। ঘটনার প্রায় এক সপ্তাহ পর গতকাল বৃহস্পতিবার রাতে তাদের সরবেড়িয়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। ধৃতরা শেখ শাহজাহানের ঘনিষ্ঠ শাগরেদ বলে পরিচিত। ইডির অফিসারদের উপর হামলা ও এলাকায় উত্তেজনার ছড়ানোর অভিযোগে এই দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের নাম মেহেবুর মোল্লা ও সুকমল সর্দার। এই গ্রেপ্তারির পর কিছুটা হলেও মুখরক্ষা হল রাজ্য সরকারের।

পুলিশ দাবি করেছে, গত ৫ জানুয়ারি শুক্রবার সন্দেশখালির অশান্তির ঘটনায় তাঁরা জড়িত ছিল। ঘটনার দিন ওই দুই ব্যক্তিকে ঘটনাস্থলে দেখা গিয়েছিল। ধৃত মেহেবুর মোল্লা ও সুকমল সর্দারকে এদিন বসিরহাট আদালতে তোলা হয়।

জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে শেখ শাহজাহানের এই দুই ঘনিষ্ঠ অনুগামীকে একটি মাছের ভেড়ি পাহারা দেওয়ার ঘর থেকে গ্রেপ্তার করে পুলিশ। ঘটনার পর থেকে শেখ শাহজাহানের মতো তারাও গা ঢাকা দিয়েছিল। এদিকে ঘটনার পর ৮দিন কেটে গেলেও শেখ শাহ্জাহানা গ্রেপ্তার না হওয়ায় পুলিশের ভূমিকা নিয়ে একাধিক প্রশ্নচিহ্ন দেখা দিয়েছে।

এদিকে ঘটনার পর এক সপ্তাহ পার হয়ে গেলেও শাহজাহান কেন গ্রেফতার হল না, তা জানতে রাজ্যের কাছে জবাব তলব করেন রাজ্যপাল। গতকাল বৃহস্পতিবার বিকেলে রাজ্যের মুখ্যসচিব বিপি গোপালিকা ও স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তীকে তলব করেন তিনি। গোপন সূত্রে দাবি করা হয়েছে, শেখ শাহজাহান এলাকাতেই রয়েছেন। তাহলে তাকে কেন গ্রেপ্তার করা হচ্ছে না? এই প্রশ্ন মাথাচাড়া দেওয়ার পরই আজ গ্রেপ্তার করা হল তার দুই ঘনিষ্ঠ সহযোগীকে।