পথ দুর্ঘটনায় মৃত ১, খড়্গপুরের ট্রাফিক নিয়ে চিন্তিত মানুষ

অভিষেক রায়, খড়গপুর, ৫ আগস্ট : সোমবার সাত সকালে খড়গপুর রেল ডেভেলপমেন্ট এলাকায় সিগন্যাল অফিসের কাছে পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক ব্যক্তির। বাচ্চাকে স্কুলে ছেড়ে বাইক চালিয়ে ইন্দা পোস্ট অফিসের কাছে বাড়িতে ফিরছিলেন জগদীশ গোপ নামে এক ব্যক্তি। সিগনাল অফিসের কাছে উল্টোদিক থেকে আসা বাসের ধাক্কায় ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। বাস জগদীশের দেহ পিঁষে দেয়। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ উদ্ধার করে।

এই দুর্ঘটনার পরে খড়্গপুরের ট্রাফিক ব্যবস্থা নিয়ে সাধারণ মানুষ সরব হয়েছেন। সাজোয়ালের বাসিন্দা বিশ্বজিৎ দাস বলেন, বাস শহরের মধ্যে অত্যন্ত দ্রুত গতিতে যাতায়াত করে। বাসের গতি নিয়ন্ত্রণে পুলিশের সক্রিয় হওয়া উচিত। এছাড়া এয়ার হর্নের মাত্রাতিরিক্ত ব্যবহার পথ চলতি মানুষকে হতচকিত করে দেয়। ফলে দুর্ঘটনার শঙ্কা বাড়ে।

শহরের গুরুত্বপূর্ণ এলাকায় রাস্তা জুড়ে পার্কিং আরও বড় বিপদ তৈরি করেছে খড়গপুর শহরে। ইন্দা যাত্রী প্রতীক্ষালয়ের কাছে টোটো এবং অটো নিজেদের খেয়াল-খুশি মতো দাঁড়িয়ে থাকে। মানুষকে বাধ্য হয়ে রাস্তার ধার ছেড়ে মাঝখান দিয়ে হেঁটে যেতে হয়। সবচেয়ে করুণ ছবি গোলবাজার জনতা মার্কেটে। এখানে রাস্তার দুপাশে ট্রাক, মিনি ট্রাক, ছোট ট্রলি ভ্যানে সব সময় রাস্তায় যানজট হয়।


সাধারণ মানুষকে প্রাণ হাতে করে যাতায়াত করতে হয়। ছোটখাটো দুর্ঘটনা লেগেই থাকে। খড়গপুর মহকুমা হাসপাতালের সামনের ছবিও একইরকম। টোটো ও অটোর বেআইনি পার্কিং হাসপাতালের গেটকে কার্যত অবরুদ্ধ করে রাখে। ফলে রোগী ও তার পরিজনদের যাতায়াতে সমস্যা হয়। ইন্দার বাসিন্দা সঞ্জয় উপাধ্যায় বলেন, পুলিশকে বারংবার জানানো হয়েছে। কিন্তু ট্রাফিক ব্যবস্থার ছবি যে কে সেই রয়ে গিয়েছে।