সন্দেশখালিতে শাহজাহানের মাছ বাজার, নদীর পাড়ে তল্লাশি ইডি-র

নিজস্ব সংবাদদাতা, সন্দেশখালি: শাহজাহানের বিরুদ্ধে মামলার তদন্তে সন্দেশখালিতে গিয়ে মাছ বাজার, নদীর পাড়ে তল্লাশি চালাল ইডির আধিকারিকেরা। জানা গিয়েছে শাহজাহান শেখের বিরুদ্ধে আমদানি-রপ্তানি সংক্রান্ত একটি মামলার তদন্তে সন্দেশখালিতে গিয়ে বিভিন্ন জায়গায় তল্লাশি চালায় ইডি আধিকারিকেরা। বৃহস্পতিবার অন্তত তিনটি জায়গায় যান ইডি আধিকারিকেরা। ধামা কালীর কাছে একটি মাছের পাইকারি বাজারে তল্লাশি অভিযান চালানো হয় এদিন। ওই বাজারের অন্যতম অংশীদার নজরুল মোল্লার বাড়িতেও যান ইদি আধিকারিকেরা। তল্লাশির সময় বাড়ির সামনে মোতায়েন করা হয় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের। তল্লাশি অভিযান শুরুর আগেই সন্দেশখালির মূল রাস্তা ঘিরে ফেলে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানের একটি দল।

এমনকি বিএসএফ জওয়ানরা এরা ঘিরে ফেলেন নদীর পারও। এদিন বাজার ঘিরে মূলত যেখানে কাকড়া ও চিংড়ি মাছের পাইকারি ব্যবসা চলে সেখানে মূলত তল্লাশি অভিযান চালানো হয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। মাছ ব্যবসায়ী ছাড়াও ইমারতি ব্যবসার সঙ্গে যুক্ত এক ব্যাবসায়ীর বাড়িতেও এদিন তল্লাশি অভিযান চালিয়েছেন ইডি আধিকারিকেরা। ইডি সূত্রে জানা গিয়েছে সম্প্রতি আমদানি রপ্তানি সংক্রান্ত ব্যবসায় অনিয়ম নিয়ে তারা একটি নতুন ইসিআইআর বা অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতেই শুরু হয় তদন্ত।

গত ২৩ ফেব্রুয়ারি এই মামলার তদন্তে হাওড়া, কলকাতা, উত্তর ২৪ পরগনা সহ মোট ছ’জায়গায় জায়গায় ইডি আধিকারিককেরা হানা দেন। তল্লাশি চালানো হয় শাহজাহান ঘনিষ্ঠ বেশ কয়েকজন মাছ ব্যবসায়ের বাড়িতে। সূত্র মারফত জানা গিয়েছে, ওই ব্যবসায়িদের কয়েকজন শাহজাহানের সঙ্গে চিংড়ির ব্যবসায় যুক্ত ছিলেন। অভিযোগ মাছের ব্যবসায় দুর্নীতির কালো টাকা সাদা করা হয়েছে। জানা গিয়েছে, আর এই সমস্ত অভিযোগের তদন্ত করতেই এদিন সন্দেশখালি যান ইদি আধিকারিকেরা।