ফের শিরোনামে ব্যারাকপুর, অর্জুনের ভাইপোকে এবার ‘নির্বাচনী এজেন্ট’ করল তৃণমূল

নিজস্ব সংবাদদাতা, বারাকপুর: নির্বাচনের প্রাক্কালে ফের উত্তপ্ত ব্যারাকপুর। নির্বাচনের পূর্ব মুহূর্তে ব্যারাকপুরের নাম বারংবার শিরোনামে আসা কোনো নতুন ঘটনা নয়। এবার ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংহ বিজেপিতে যোগ দিয়ে রাজনৈতিক চাল পাল্টে দিয়েছেন। তবে এক্ষেত্রে দর্শকের ভূমিকা পালন করেনি তৃণমূল। চব্বিশের নির্বাচনে অর্জুনের ভাইপো সৌরভ সিংহকে ব্যারাকপুরের তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিকের নির্বাচনী এজেন্ট করে পাল্টা রাজনৈতিক চাল দিয়েছে তৃণমূল। সব মিলিয়ে ভোটযুদ্ধের আগে পারদ চড়ছে ব্যারাকপুরের।

অর্জুন সিং, ব্যারাকপুরের দাপুটে তৃণমূল নেতা হিসেবেই পরিচিত ছিলেন। তবে ব্রিগেড সভায় আগাম নির্বাচনের টিকিট না পেয়ে অভিমানী হয়েছেন। অভিমান থেকে মন বদল! ৩৬০° ঘুরে গেছে ব্যারাকপুরের রাজনীতি। বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁর দিল্লির উদ্দেশে রওনা দেওয়ার কথা। বিজেপিতে গেলে ব্যারাকপুরের টিকিট দেওয়া হতে পারে অর্জুনকে। নিজের এলাকা ফিরে পেতে পারেন অর্জুন, তবে বদলে যাবে রাজনৈতিক রং।

এখান থেকেই শুরু হয়েছে অর্জুন – পার্থ সংঘাত। পার্থের বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছেন অর্জুন। সন্দেশখালিকাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত শাহজাহান শেখের সঙ্গে পার্থের সম্পর্ক আছে, এমনই ইঙ্গিত দিয়েছেন অর্জুন। সরাসরি নিশানা করে পার্থর বিরুদ্ধে তোপ দেগেছেন অর্জুন। বলেছেন, “দল যদি আমাকে প্রার্থী করে, ইঞ্চিতে ইঞ্চিতে হিসাব বুঝিয়ে দেব।”


অর্জুনকে টিকিট না দেওয়া এবং সৌরভকে পার্থর নির্বাচনী এজেন্ট হিসেবে নিযুক্ত করা উভয় ঘটনাই পারস্পরিক রাজনৈতিক গুটি সাজানোর লড়াই। ২০২৪-এর লোকসভা নির্বাচনে তাঁকে তৃণমূল টিকিট দেবে— এই প্রতিশ্রুতি পেয়েছিলেন অর্জুন তৃণমূলের তরফে। কিন্তু অর্জুনের মতে, প্রতিশ্রুতি ভঙ্গ করেছে তৃণমূল। এক্ষেত্রে উল্লেখ্য, ২০১৯ সালে তৃণমূলের টিকিট না পেয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন অর্জুন। বিজেপির টিকিটেই ভোটে জিতে সাংসদ হন। কিন্তু পরে আবার ঘাসফুলে ফিরে আসেন। তবে ঘাসফুলেও শেষ রক্ষা হলো না তাঁর। আবার ফিরতে হলো পদ্মফুলের ঘরেই। এখন দেখার বিষয় বিজেপিতে যোগদান করার পর অর্জুন আবার ব্যারাকপুর কেন্দ্রের বিজেপির প্রার্থী হয়ে ময়দানে কবে নামবে। যদিও তার বিষয়ে বিন্দুমাত্র আমল দিতে নারাজ তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থী পার্থ। তিনি পরিষ্কার জানিয়ে দিয়েছেন, আমার বিরুদ্ধে অর্জুন যে সমস্ত অভিযোগ আনছে, তার কোন সত্যতা তিনি জনসমক্ষে প্রকাশে আনতে পারবেন না। অতএব সব মিলিয়ে বলাই ভালো এবারের লোকসভা নির্বাচনে ব্যারাকপুর কেন্দ্র নজর কাড়তে চলেছে গোটা বাংলার।