• facebook
  • twitter
Friday, 18 October, 2024

মুক্তির অপেক্ষায় অশুভ আত্মার কাহিনী অবলম্বনে ‘খতরনাক মঞ্জিল’

কলেজের প্রফেসরের স্ত্রী ঠিক করেন, তিনি ওই গ্রামে যাবেন আর এই সব কুসংস্কারের বিরুদ্ধে প্রচার করবেন। কলেজের অধ্যাপক কিছুটা সংশয়ে থাকলেও শেষ পর্যন্ত স্ত্রীর কথায় রাজি হয়ে যান। তাঁদের সঙ্গী হয় সাতজন ছাত্রছাত্রী।

প্রকৃতির কোলে শান্ত গ্রাম জিনপুরা, একদিকে জঙ্গল আর একদিকে পাহাড় মিলে জায়গাটার প্রাকৃতিক সৌন্দর্য অসাধারণ। নিস্তরঙ্গ জীবন, অভাব থাকলেও গ্রামবাসীদের মধ্যে সদ্ভাব আছে। তাঁরা মোটের ওপর ভালই জীবন যাপন করেন। এই গ্রামে হঠাৎ একদিন দেখা দিল এক অভিশাপ। রাতারাতি কোনও অশুভ আত্মার প্রভাবে এই গ্রামের সমস্ত মানুষ রাতারাতি গায়েব হয়ে গেল। যারা সেই সময় গ্রামের বাইরে ছিল, তারা ভাগ্যের জোরে বেঁচে যায়।

এই ভয়ঙ্কর ঘটনা সকলকেই আতঙ্কিত করেছিল, এই খবরে সরকারও নড়েচড়ে বসে। সরকার একদিন একটি দল পাঠায় জিনপুর গ্রামে কি হয়েছে তার তদন্ত করতে। কিন্তু আশ্চর্যের বিষয়, এই দলটিও জিনপুরা গ্রামে ঢোকার সঙ্গে সঙ্গে কর্পূরের মতো হাওয়া হয়ে যায়। এরপর থেকে এই গ্রাম ভূতুড়ে গ্রাম বলেই সকলে জেনে যায়। প্রাণের ঝুঁকি নিয়ে এই গ্রামে আর কেউই যায় না। সরকার এই গ্রামে ঢোকার নিষেধাজ্ঞা জারি করে।

সরকারি এই সিদ্ধান্তকে উড়িয়ে দিয়ে স্থানীয় কলেজের প্রফেসরের স্ত্রী ঠিক করেন, তিনি ওই গ্রামে যাবেন আর এই সব কুসংস্কারের বিরুদ্ধে প্রচার করবেন। কলেজের অধ্যাপক কিছুটা সংশয়ে থাকলেও শেষ পর্যন্ত স্ত্রীর কথায় রাজি হয়ে যান। তাঁদের সঙ্গী হয় সাতজন ছাত্রছাত্রী।

এইগ্রামে গিয়ে তারা কি ফিরে আসতে পারল, নাকি পড়ল কোনও অপদেবতার খপ্পরে। এই কাহিনীকে নিয়ে গা ছমছমে ছবি ‘খতরনাক মঞ্জিল’ মুক্তির অপেক্ষায়। ছবিটির পরিচালক এম ডি সমীর খান ও দিলীপ ভারতী। প্রধান ভূমিকায় আলি খান ও সমীর খান। এছাড়াও দেখা যাবে মৌমিতা দত্ত, রিয়াজউদ্দিন শেখ, সুভাষ ভার্গবকে। এই ছবির সংগীত পরিচালক নৌশাদ আলি।