• facebook
  • twitter
Friday, 18 October, 2024

লক্ষ্মীপুজোয় বাড়ল সোনার দাম

মঙ্গলবারের তুলনায় বৃহস্পতিবার দাম বাড়ল সোনা এবং রুপোর। কত দাম বাড়ল সোনা রুপোর চলুন দেখে নেওয়া যাক এক নজরে।

এবার লক্ষ্মীপূজা বুধবার ও বৃহস্পতিবার দুইদিন পড়লেও বুধবার ধর্মকাটা বন্ধ ছিল। সেজন্য এদিন সোনা রুপোর কোনও দাম ঘোষিত হয়নি। মঙ্গলবার বাজার বন্ধকালীন সোনা -রুপোর দাম ছিল সামান্য নিম্নমুখী। যদিও মঙ্গলবারের তুলনায় বৃহস্পতিবার দাম বাড়ল সোনা এবং রুপোর। কত দাম বাড়ল সোনা -রুপোর ,চলুন দেখে নেওয়া যাক এক নজরে।

মঙ্গলবার প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট খাঁটি সোনার দাম ছিল ৭৬,০৫০ টাকা, বৃহস্পতিবার যা বেড়ে দাঁড়ায় ৭৬,৯০০ টাকায়। মঙ্গলবার প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট গহনা সোনার দাম ছিল ৭৬,৪৫০ টাকা, বৃহস্পতিবার তারও মূল্য বৃদ্ধি হয়। এইদিন ১০ গ্রাম ২৪ ক্যারেট গহনা সোনার দাম বেড়ে দাঁড়ায় ৭৭,৩০০ টাকা। মঙ্গলবার ১০ গ্রাম ২৪ ক্যারেট হলমার্কড সোনার গহনা দাম ছিল ৭২,৬৫০ টাকা, বৃহস্পতিবার যার দাম বেড়ে দাঁড়ায় ৭৩,৪৫০ টাকা।

সোনার পাশাপাশি মঙ্গলবারের তুলনায় বৃহস্পতিবার দাম বাড়ে রুপোরও। প্রতি ১ কেজি রুপোর পাইকারি মূল্য মঙ্গলবার ছিল ৯০,১৫০ টাকা। বৃহস্পতিবার যা বেড়ে দাঁড়ায় ৯১,৩৫০ টাকা।বৃহস্পতিবার দাম বাড়ে ১ কেজি রুপোর খুচরো মূল্যও। মঙ্গলবার ১ কেজি রুপোর খুচরো মূল্যর দাম ছিল ৯,০,২৫০ টাকা, বৃহস্পতিবার যা বেড়ে দাঁড়ায় ৯১,৪৫০ টাকা।