• facebook
  • twitter
Friday, 18 October, 2024

উত্তর প্রদেশের আইনশৃঙ্খলা বিপর্যস্ত, বাহরাইচ নিয়ে মন্তব্য মায়াবতীর

বাহরাইচ হিংসা নিয়ে উত্তর প্রদেশ সরকারকে বেনজির ভাষায় আক্রমণ করলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। তাঁর কথায়, উত্তর প্রদেশের আইনশৃঙ্খলা বিপর্যস্ত।

বাহরাইচ হিংসা নিয়ে উত্তর প্রদেশ সরকারকে বেনজির ভাষায় আক্রমণ করলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। তাঁর কথায়, উত্তর প্রদেশের আইনশৃঙ্খলা বিপর্যস্ত। রাজ্যের সামগ্রিক পরিস্থিতির পুরোটাই নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে।

রবিবার উত্তর প্রদেশের বাহরাইচে দুর্গা পুজোর প্রতিমা বিসর্জনের শোভাযাত্রা চলাকালীন দুই পক্ষের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়। পাথর ছোঁড়াছুড়ি ও গুলি চালানোর ঘটনা ঘটে। ২২ বছর বয়সী এক যুবককে গুলি করে হত্যা করা হয় বলে অভিযোগ। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ওই জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়।

এক্স হ্যান্ডেলে মায়াবতী লিখেছেন, উত্তর প্রদেশের বাহরাইচ জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে, যা অত্যন্ত উদ্বেগজনক। সরকার ও প্রশাসনের উচিত পক্ষপাতদুষ্ট আচরণ না করে আইনানুগ ব্যবস্থা নেওয়া। সেক্ষেত্রে ওই জেলায় শান্তি-শৃঙ্খলার পরিস্থিতি দ্রুত ফিরে আসবে।

যোগী সরকারকে আক্রমণ করে উত্তর প্রদেশের প্রাক্তন সুপ্রিমো লিখেছেন, উৎসব বা ধর্মাচরণ, যাই হোক না কেন, শান্তি-শৃঙ্খলা রক্ষা সরকারের প্রথম দায়িত্ব। এই ধরনের অনুষ্ঠান উপলক্ষে বিশেষ ব্যবস্থা নেওয়ার প্রয়োজন রয়েছে। সেই দায়িত্ব সরকার ঠিকঠাকভাবে পালন করলে বাহরাইচের ঘটনা ঘটত না। সরকারের উচিত, জনগণের নিরাপত্তা সুনিশ্চিত করা।

প্রসঙ্গত, দুর্গা প্রতিমার বিসর্জনের জন্য রবিবার একটি শোভাযাত্রা বাহরাইচ জেলার মনসুর গ্রামের মহারাজগঞ্জ এলাকা দিয়ে যাচ্ছিল। সেই সময় এই সংঘর্ষের ঘটনা ঘটে। রেহুয়া মনসুর গ্রামের বাসিন্দা রাম গোপাল মিশ্র শোভাযাত্রার সঙ্গে হাঁটার সময় গুলিবিদ্ধ হন। রামগোপাল মিশ্রের মৃত্যুর ঘটনা জানাজানি হলে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে।