• facebook
  • twitter
Friday, 18 October, 2024

শারীরিক অবস্থার অবনতি সত্ত্বেও অনশনে অনড় উত্তরবঙ্গ ডেন্টালের সৌভিক

সব প্রতিবন্ধকতাকে বুড়ো আঙুল দেখিয়েই বিচার না পর্যন্ত অনশন চালিয়ে যেতে প্রতিজ্ঞাবদ্ধ উত্তরবঙ্গ ডেন্টাল কলেজের সৌভিক বন্দ্যোপাধ্যায়।

ক্রমশই কমছে রক্তচাপ। শারীরিক অবস্থারও অবনতি হচ্ছে। তবুও অবস্থানে অনড়। তবুও বিচারের দাবিতে চলছে আমরণ অনশন। সব প্রতিবন্ধকতাকে বুড়ো আঙুল দেখিয়েই বিচার না পর্যন্ত অনশন চালিয়ে যেতে প্রতিজ্ঞাবদ্ধ উত্তরবঙ্গ ডেন্টাল কলেজের জুনিয়র চিকিৎসক সৌভিক বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার সকাল থেকেই সৌভিকের শারীরিক পরিস্থিতির আরও অবনতি হয়। রক্তচাপ কমে দাঁড়ায় ৮০/৬০। এর আগে সোমবারই সৌভিককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সোমবার থেকেই সৌভিকের রক্তচাপ বার বার ওঠানামা করছিল বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। তবে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও সৌভিককে ভর্তি করা যায়নি। স্বাস্থ্য পরীক্ষার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়। নিয়ে যাওয়া হয় অনশনমঞ্চে।

উল্লেখ্য, গত ৫ অক্টোবর থেকে ধর্মতলায় অস্থায়ী মঞ্চ বেঁধে আমরণ অনশন শুরু করেন ৬ জন জুনিয়র ডাক্তার। ৬ অক্টোবর ওই ৬ চিকিৎসককে সমর্থন জানিয়ে আমরণ অনশনে বসেন উত্তরবঙ্গে মেডিক্যাল কলেজের অলোক এবং সৌভিক। টানা ৭ দিন অনশন করার পর গত শনিবার অসুস্থ হয়ে পড়েছিলেন অলোক। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে সিসিইউ-তে ভর্তি করা হয়। শুরু হয় চিকিৎসা।

মঙ্গলবার হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, অলোকের শারীরিক পরিস্থিতি আপাতত স্থিতিশীল। তবে সৌভিককে হাসপাতালে ভর্তি না করানোর ফলে তাঁর শারীরিক অবস্থার বেশ কিছুটা অবনতি হয়েছে। সোমবার সকাল থেকে সৌভিকের রক্তচাপ ওঠানামা করতে শুরু করেছে। কিন্তু অনশন ভাঙতে নারাজ সৌভিক। তাই শারীরিক অসুস্থতাকে সঙ্গে নিয়েই বিচারের দাবিতে অনশনমঞ্চে বসে রয়েছেন সৌভিক বন্দ্যোপাধ্যায়।

এদিকে সোমবার থেকে সৌভিক এবং অলোকের দলে নাম লিখিয়েছেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের আরও এক জুনিয়র ডাক্তার সন্দীপ মণ্ডল। তিনি ইএনটি বিভাগের পিজিটি দ্বিতীয় বর্ষের ছাত্র। সৌভিক এবং অলোকের শারীরিক অবস্থা স্থিতিশীল না থাকলেও সন্দীপের শারীরিক পরিস্থিতি আপাতত স্বাভাবিক রয়েছে বলেই জানা গিয়েছে।