• facebook
  • twitter
Friday, 18 October, 2024

বিমানে বোমাতঙ্ক! দিল্লিতে জরুরি অবতরণ নিউইয়র্কগামী এয়ার ইন্ডিয়ার বিমানের

বোমাতঙ্কের জেরে দিল্লিতে জরুরি অবতরণ নিউইয়র্কগামী এয়ার ইন্ডিয়ার বিমানের। সোমবার সকালে ওই বিমানটি আইজিআই বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

বোমাতঙ্কের জেরে দিল্লিতে জরুরি অবতরণ নিউইয়র্কগামী এয়ার ইন্ডিয়ার বিমানের। সোমবার সকালে ওই বিমানটি আইজিআই বিমানবন্দরে জরুরি অবতরণ করে। বোমার হুমকি পাওয়ার পর এই অবতরণ করা হয়। ফ্লাইটটি মুম্বই থেকে নিউইয়র্ক যাচ্ছিল। নিরাপত্তার কারণেই সেটি দিল্লিতে অবতরণ করে।

আইজিআই বিমানবন্দর পুলিশের মতে, বিমানটি বর্তমানে আইজিআই বিমানবন্দরে রয়েছে। যাত্রী ও বিমানকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে গাইডলাইন মেনে যাবতীয় কাজ করা হচ্ছে। পুলিশ যাত্রীদের সহযোগিতা চেয়েছে। একই সঙ্গে অযাচাইকৃত তথ্য ছড়ানো নিয়ে সতর্কও করেছে।

ফ্লাইট ট্র্যাকিং অ্যাপ FlightRadar24 অনুসারে, এআই ১১৯ ফ্লাইটটি মুম্বই থেকে নিউইয়র্কের জেএফকে বিমানবন্দরের উদ্দেশে রাত ২টো নাগাদ রওনা দেয়। পরে বিমানটিকে দিল্লির দিকে ডাইভার্ট করতে হয়েছিল।

গত মাসে মুম্বই থেকে এয়ার ইন্ডিয়ার আরেকটি বিমান বোমার হুমকি পেয়েছিল। পরে সেটি কেরলের তিরুঅনন্তপুরম বিমানবন্দরে জরুরি অবতরণ করে। বিমানের ওয়াশরুমে টিস্যু পেপারে লেখা ছিল, ফ্লাইটে বোমা রয়েছে। এরপর তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেওয়া হয় এবং তারপর অবতরণ করা হয়।

আজকের ঘটনার প্রেক্ষিতে এয়ার ইন্ডিয়া একটি বিবৃতি জারি করে বলেছে, ‘১৪ অক্টোবর, মুম্বই থেকে জেএফকে যাওয়ার ফ্লাইট এআই ১১৯ একটি বিশেষ নিরাপত্তা সতর্কতা পেয়েছিল। সরকারের নিরাপত্তা নিয়ন্ত্রক কমিটির নির্দেশে সেটিকে দিল্লিতে সরিয়ে দেওয়া হয়েছিল। সমস্ত যাত্রীরা নেমে গিয়েছেন। তাঁরা দিল্লি বিমানবন্দর টার্মিনালে রয়েছে। আমাদের সহকর্মীরা এই অপ্রত্যাশিত বিঘ্নের কারণে যাত্রীদের যে অসুবিধা হচ্ছে তা মেটানোর চেষ্টা করছেন। এয়ার ইন্ডিয়া তাঁর যাত্রী-ক্রুদের নিরাপত্তা এবং নিরাপত্তার বিষয়টিকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়।