• facebook
  • twitter
Friday, 18 October, 2024

রাজ্যের কয়েকটি বেসরকারি হাসপাতালে শুরু আংশিক কর্মবিরতি

আগেই ঘোষণা করা হয়েছিল। সেই ঘোষণা মতো, আজ, সোমবার থেকে রাজ্যের কয়েকটি বেসরকারি হাসপাতালের চিকিৎসকেরা শুরু হল আংশিক কর্মবিরতি।

ফাইল ছবি

আগেই ঘোষণা করা হয়েছিল। সেই ঘোষণা মতো, আজ, সোমবার থেকে রাজ্যের কয়েকটি বেসরকারি হাসপাতালের চিকিৎসকেরা শুরু হল আংশিক কর্মবিরতি। জুনিয়র ডাক্তারদের আন্দোলনের প্রতি সংহতি জানিয়েই এই কর্মবিরতি পালন করছেন রাজ্যের বেসরকারি হাসপাতালের চিকিৎসকেরা।

সোমবার সকাল ৬টা থেকে আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত এই কর্মবিরতি চলবে। বুধবার সকাল ৬টায় কর্মবিরতি শেষ হবে জানিয়েছে বেসরকারি হাসপাতালের চিকিৎসকেরা। আন্দোলনকারী চিকিৎসকেরা জানিয়েছেন, এই সময় কালে বেসরকারি হাসপাতালগুলির জরুরি বিভাগ ছাড়া সব পরিষেবা বন্ধ থাকবে। চিকিৎসকদের দাবি, রোগী পরিষেবায় কোনও সমস্যা হবে না। 

এদিকে ধর্মতলায় অনশরত জুনিয়র ডাক্তাররা আজ রাজভবন অভিযানের ডাক দিয়েছেন। সোমবার দুপুরে অনশন মঞ্চের সামনেই শুরু হবে জমায়েত। সেখান থেকে রাজভবনের উদ্দেশ্যে রওনা দেবেন আন্দোলনকারীরা। প্রচুর সংখ্যক সাধারণ মানুষও এই কর্মসূচিতে যোগ দেবেন বলে খবর। 

রবিবার রাতে অসুস্থ হয়ে পড়েন অনশনরত আরেক জুনিয়র ডাক্তার। ১৯৬ ঘণ্টা অনশন করার পর অসুস্থ হয়ে পড়েন জুনিয়র ডাক্তার পুলস্ত্য আচার্য।  সোডিয়াম, পটাশিয়াম এবং অ্যাসিড বেসের মাত্রার পরিবর্তন হওয়ার ফলেই অসুস্থ হয়ে পড়েন তিনি। আপাতত নীলরতন সরকার মেডিক্যাল কলেজে ভর্তি রয়েছেন তিনি।

জুনিয়র ডাক্তারদের আন্দোলনে নড়েচড়ে বসেছে রাজ্যও। আজ, সোমবার ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)-সহ সব চিকিৎসক সংগঠনগুলির সঙ্গে বৈঠক করবেন রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ। প্রত্যেক চিকিৎসকদের সংগঠনকে ২ জন করে প্রতিনিধি পাঠানোর অনুরোধ করেছেন মনোজ পন্থ।

এদিকে জুনিয়র ডাক্তারদের দাবি, তাদের ওই বৈঠকে ডাকা হয়নি। ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টর্‌স’ ফ্রন্টকে বৈঠকে ডাকা হয়েছে কি না, তা নিয়ে মুখ খোলেনি নবান্ন।