• facebook
  • twitter
Friday, 18 October, 2024

টানা অনশনের জেরে অসুস্থ আরও এক জুনিয়র চিকিৎসক

দীর্ঘ অনশনের জেরে অসুস্থ অনুষ্টুপ মুখোপাধ্যায়। তাঁকে ইতিমধ্যেই কলকাতা মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে ভর্তি করা হয়েছে।

১০ দফা দাবি নিয়ে ধর্মতলায় টানা ৯ দিন ধরে ‘আমরণ অনশন’-রত জুনিয়র চিকিৎসকেরা। কিন্তু দিন যত গড়াচ্ছে ততই শারীরিক অবস্থার অবনতি হতে দেখা যাচ্ছে সবার। এর আগে দীর্ঘ অনশনের জেরে অসুস্থ হয়ে পড়েছিলেন জুনিয়র চিকিৎসক অনিকেত মাহাতো। তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে। ছিলেন সিসিইউ-তেও। আপাতত তাঁর অবস্থা স্থিতিশীল।

আর এবার দীর্ঘ অনশনের জেরে অসুস্থ অনুষ্টুপ মুখোপাধ্যায়। তাঁকে ইতিমধ্যেই কলকাতা মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর চিকিৎসার জন্য তৈরি করা হয়েছে ৮ সদস্যের মেডিক্যাল টিমও। এই ৮ সদস্যের মেডিক্যাল টিমই অনশনরত জুনিয়র চিকিৎসকদের সর্বক্ষণ নজরে রাখছেন।

টানা অনশনের জেরে পেটে অসহ্য ব্যথা জুনিয়র চিকিৎসক অনুষ্টুপের। হঠাৎই শুরু হয় অভ্যন্তরীণ রক্তক্ষরণও, যার জেরে কার্যত তাঁকে গ্রিন করিডোর করে ধর্মতলার অনশন মঞ্চ থেকে কলকাতা মেডিক্যাল কলেজে নিয়ে আসা হয়। চলছে চিকিৎসা। তবে শারীরিক অবস্থা এখনও আশঙ্কাজনক বলেই চিকিৎসকদের পক্ষ থেকে বলা হয়েছে।

অনশনরত সমস্ত জুনিয়র চিকিৎসকদেরই শারীরিক অবস্থা ভালো নয়। ধীরে ধীরে সমস্ত অনশনরত জুনিয়র চিকিৎসকদের শারীরিক অবস্থার অবনতি ঘটছে। রক্তচাপ, পালস রেট ক্রমানত ওঠানামা করছে। চিকিৎসকদের মতে, দীর্ঘদিন এই ভাবে অনশন করলে জুনিয়র চিকিৎসকেরা তাঁদের লিভার, কিডনিতে কুপ্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে।