• facebook
  • twitter
Friday, 18 October, 2024

ইস্টবেঙ্গলে আসছেন ব্রাজিলিয়ান ফুটবলার

হীরা মণ্ডলের জায়গায় ইস্টবেঙ্গলের তরুণ ব্রিগেড থেকে দু’জন খেলোয়াড়কে নেওয়া হবে। আগেই বলা হয়েছিল কলকাতা ফুটবল লিগে প্রতিভাবান তরুণ ফুটবলারদের বাছাই করা হবে সিনিয়র দলে নেওয়ার জন্য।

দুর্গাপুজোর ষষ্ঠীর দিনে ইস্টবেঙ্গল সমর্থকদের কাছে সুখবর পৌঁছে গেল ব্রাজিলিয়ান ফুটবলার রবসন রবিনহো যোগ দিতে চলেছেন লাল হলুদ শিবিরে। বর্তমানে তিনি বাংলাদেশের ক্লাব বসুন্ধরা কিংসে খেলছেন। আগামী নভেম্বর মাসে তাঁর চুক্তি শেষ হয়ে যাচ্ছে। ইতিমধ্যেই ইস্টবেঙ্গল ক্লাবের কর্মকর্তারা তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তিনি প্রাথমিকভাবে জানিয়েছেন, ভারতের মাটিতে তাঁর খেলবার ইচ্ছে রয়েছে। ইতিমধ্যেই ইস্টবেঙ্গল ক্লাবের অস্কার ব্রুজো নতুন কোচের দায়িত্ব নিয়েছেন। নতুন কোচের পছন্দ এই ব্রাজিলিয়ান ফুটবলা রবিনহোকে।

রবিনহো একজন অভিজ্ঞ ফুটবলার। জাতীয় দলের হয়ে তিনি দীর্ঘদিন খেলেছেন। বিভিন্ন আন্তর্জাতিক ফুটবলেও তাঁর খেলা নজর কেড়েছে। রবিনহো যদি ইস্টবেঙ্গল ক্লাবের হয়ে খেলেন তাহলে আইএসএল ফুটবলের মাঝমাঠের সমস্যা অনেকটাই সমাধান হয়ে যাবে। আর তখনই ক্লাবের ইতিহাসে একটা নতুন অধ্যায় শুরু হবে। ইস্টবেঙ্গল নতুন করে নিজেদের শক্তি প্রকাশ করতে চাইবে। তার প্রধান কারণ হলো রবিনহোর মতো একজন প্রতিভাবান খেলোয়াড়কে পেলে খেলার চরিত্রই বদলে যাবে।

২৮ বছর বয়সী এই ব্রাজিলিয়ান ফুটবলার বাংলাদেশের বসুন্ধরা কিংসের হয়ে প্রচুর গোল করেছেন। তাই বলতে পারা যায় মাঝমাঠ থেকে তিনি আক্রমণের উৎস রচনা করে গোল করতে জানেন। শোনা গেছে, বাংলাদেশের মুদ্রায় ৮ কোটি টাকায় রবিনহোর সঙ্গে চুক্তি করা হয়েছে। বাংলাদেশে এখন যে পরিস্থিতি তাতে এত অর্থ দেওয়া সম্ভব নয়। রবিনহোর ৫৫ লক্ষ টাকা বকেয়া রয়েছে। বসুন্ধরা কিংসের সভাপতি জানিয়েছেন, তাঁকে আর সই করানো হচ্ছে না। তাই এই ব্রিজিলিয়ান ফুটবলারকে রিলিজ করে দেওয়া হয় তাহলে তাঁদের সুবিধা হবে।

একই সঙ্গে জানা গিয়েছে হীরা মণ্ডলর গত ম্যাচে চোট পেয়েছিলেন। সেই চোটের কারণে আরও দু-একটি ম্যাচ খেলা তাঁর পক্ষে সম্ভব হবে না। হীরা মণ্ডলের জায়গায় ইস্টবেঙ্গলের তরুণ ব্রিগেড থেকে দু’জন খেলোয়াড়কে নেওয়া হবে। আগেই বলা হয়েছিল কলকাতা ফুটবল লিগে প্রতিভাবান তরুণ ফুটবলারদের বাছাই করা হবে সিনিয়র দলে নেওয়ার জন্য। সেই ভাবনাতেই তাঁদের নাম বাছাই করা হয়েছে। হয়তো তাঁরাই আইএসএল ফুটবলে খেলতে পারেন।