• facebook
  • twitter
Tuesday, 8 October, 2024

ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের মহামিছিলের অনুমতি দিল না পুলিশ

জুনিয়র ডাক্তারদের পক্ষ থেকে বিকেল ৪টের সময় কলেজ স্কোয়ার থেকে ধর্মতলায় জুনিয়র চিকিৎসকদের অনশন মঞ্চ পর্যন্ত ডাকা হয় মহামিছিল।

আরজি কর কাণ্ডের প্রতিবাদে জুনিয়র চিকিৎসকেরা ধর্মতলায় শুরু করেছেন অনশন। ঘটনার প্রতিবাদে এবং জুনিয়র চিকিৎসকদের অনশনের সমর্থনে আজ, মঙ্গলবার সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত রাজ্যজুড়ে ডাক দেওয়া হয় প্রতীকী অনশনের। পাশাপাশি, জুনিয়র ডাক্তারদের পক্ষ থেকে বিকেল ৪-টের সময় কলেজ স্কোয়ার থেকে ধর্মতলায় জুনিয়র চিকিৎসকদের অনশন মঞ্চ পর্যন্ত ডাকা হয় মহামিছিল। কিন্তু সেই মিছিলে অনুমতি দিল না কলকাতা পুলিশ।

কেন মহামিছিলের অনুমতি দিল না পুলিশ?

পুলিশের পক্ষ থেকে বলা হয়, তিলোত্তমায় শুরু হয়ে গিয়েছে দুর্গোৎসব। আজ পঞ্চমী। তাই রাস্তা জুড়ে থাকবে মানুষের ঢল। কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত যেতে গিয়ে পড়ে দুটি বড় পুজো। আর প্রতিবছরই সেখানে দেখা মেলে উপচে পড়া ভিড়। আর সেই আবহে যদি মহামিছিল করা হয় তাহলে তৈরি হবে অপ্রীতিকর পরিস্থিতি। সেই কথাকেই মাথায় রেখে কলকাতা পুলিশের পক্ষ থেকে ডাক্তারদের ডাকা মহামিছিলের অনুমতি দেওয়া হল না।

তাহলে এর পরবর্তী সিদ্ধান্ত কি নিচ্ছেন চিকিৎসকেরা?

পুলিশের পক্ষ থেকে চিকিৎসকদের মহামিছিলের অনুমতি না মিলার পরই, বিকল্প প্রস্তাব দেওয়া হয় পুলিশকে জুনিয়র চিকিৎসকদের পক্ষ থেকে। ইমেল মারফত সেই প্রস্তাব দেন তারা। কলেজ স্কোয়ার থেকে ধর্মতলার অনশন মঞ্চের বদলে কলকাতা মেডিকেল কলেজের সামনে থেকে অর্থাৎ সেন্ট্রাল এভিনিউ থেকে ভিক্টোরিয়া পর্যন্ত মহামিছিলের অনুমতি চেয়েছেন তারা। তবে সেই ইমেলের উত্তর এখনও দেওয়া হয়নি কলকাতা পুলিশের পক্ষ থেকে।