• facebook
  • twitter
Sunday, 6 October, 2024

জয়ের প্রত্যয় নিয়ে ডার্বি খেলতে চান কোচ মলিনা

শেষ ছয়ে খেলবে ইস্টবেঙ্গল, আশায় বিনো জর্জ

আইএসএল ফুটবলে এখনও পর্যন্ত কোনও জয় তো দূরের কথা-একটা ম্যাচে ড্র করে মাঠ ছাড়তে পারেনি ইস্টবেঙ্গল। হারের হ্যাটট্রিকের পরে কোচ কার্লোস কুয়াদ্রাতের চাকরি গেছে। তারপরে দায়িত্ব প্রাপ্ত কোচ বিনো জর্জ চতুর্থ ম্যাচে লাল হলুদের হারের ছবি বদল করতে পারেননি। জামশেদপুর এফসি-র কাছে দুই গোলে হারতে হয়েছে ইস্টবেঙ্গলকে। শারদীয়ার আগে এই হার সমর্থকদের হতাশ করেছে। তবুও কোচ বিনো জর্জের দৃঢ় প্রত্যয় এই প্রতিযোগিতায় শেষ ছয়ে খেলবে ইস্টবেঙ্গল। আত্মবিশ্বাসের কথা বলতে গিয়ে বিনো জর্জ মনে করেন—জামশেদপুর থেকে অনেক বেশি পরিকল্পনা মাফিক ফুটবল খেলেছে দল। একাধিক গোলের সুযোগ করেছে। হয়তো গোল পায়নি। এমন কী পেনাল্টি থেকে গোল না হওয়াতে খেলার মোড় ঘোরেনি। গোলটা হলে খেলার চরিত্র একেবারে বদলে যেতো। এটা দুর্ভাগ্য। এক একটা দিন খারাপ যায়। সমর্থকদের আবেগকে ভরসা রেখে বলতে পারি ইস্টবেঙ্গল সামনে অনেক ম্যাচ রয়েছে। অপেক্ষা করুন-ইস্টবেঙ্গলের রঙ উজ্জ্বল হবেই। খেলোয়াড়দের স্পিরিট কথা বলবে।

আগামী ম্যাচ বলতে ইস্টবেঙ্গলকে খেলতে হবে মোহনবাগান সুপার জায়ান্টসের বিপক্ষে। ডার্বি ম্যাচে ইস্টবেঙ্গল কী চমক দিতে পারবে? প্রশ্নের উত্তরে কোচ বিনো জর্জ বলেন, দল সব সময় দুরন্ত ভূমিকা নিয়ে প্রতিপক্ষ দলের বিপক্ষে খেলতে নামে, তারপরে দুই প্রধানের লড়াই-য়ে আলাদা একটা মেজাজ আছে। এই খেলার সঙ্গে অন্য ম্যাচের তুলনা করা যাবে না। আগ্রাসী ভূমিকা নিয়ে ইস্টবেঙ্গল চ্যালেঞ্জ ছুঁড়ে দেবে। সময় কথা বলবে।

অন্যদিকে মোহনবাগান সুপার জায়ান্টস যে ভয়ংকর হয়ে উঠেছে তার রূপটা প্রত্যক্ষ করা গেছে মহমেডান স্পোটিং ক্লাবের বিপক্ষে লড়াই-য়ে। জেমি ম্যাকলারেন ও আলবের্তো রদ্রিগেজের দুরন্ত আস্ফালন দেখে স্পষ্ট বোজা গেছে খেতাব জয়ের জন্য এখন অপেক্ষায়। মোহনবাগান ৩-০ গোলে মহমেডান স্পোর্টিং-কে উড়িয়ে দিয়ে ডার্বি ম্যাচের জন্যে নিজেদের এগিয়ে রাখল। তারও আত্মবিশ্বাস বাড়িয়ে নিয়ে ডার্বি ম্যাচে ছুঁড়ে দিতে পারবে এমন ভাবনাকে প্রকাশ করলেন কোচ হোসে মোলিনা। গোয়া এফসি-র কাছে হেরে গিয়ে কোচ মোলিনাকে গোব্যাক শ্লোগান শুনতে হয়েছিল। মহমেডানের বিপক্ষে জিততে না পারলে হয়তো কোচ মোলিনার বিদায় ঘণ্টা বেজে যেতো। তাই রণ কৌশলে নতুন ধারা এনে পুরো দলটাকে উজ্জীবিত করে মহমেডানকে বিধ্বস্ত করে দিলেন মোহন কোচ হোসে মোলিনা।
তাই ফুরফুরে মেজাজে ডার্বি ম্যাচে প্রতিপক্ষকে চাপে রাখার অঙ্ক এখন থেকে কষতে শুরু করেছেন কোচ মোলিনা। জয় ছাড়া, অন্য কথা ভাববার অবকাশ নেই।