• facebook
  • twitter
Saturday, 5 October, 2024

প্রাক্তন সিপির বিরুদ্ধে দায়ের করা মামলা শুনবে হাইকোর্ট

৩০ সেপ্টেম্বর শীর্ষ আদালতে ছিল আরজি কর মামলার শুনানি। আর সেখানেই উঠে আসে প্রাক্তন সিপি বিনীত গোয়েলের প্রসঙ্গ।

আর জি করের নিহত তরুণী চিকিৎসকের নাম প্রকাশ্যে এনেছিলেন প্রাক্তন সিপি বিনীত গোয়েল। সেই অভিযোগে, আইনজীবী অনামিকা পান্ডে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন কলকাতা হাইকোর্টে। নিহত তরুণী চিকিৎসকের নাম সামনে আনার জন্য প্রাক্তন সিপির বিরুদ্ধে এফআইআর দায়ের করার আবেদন জানান তিনি। তবে সেই আবেদন এতদিন শোনা হয়নি। জানা যাচ্ছে, আগামী সোমবার হতে পারে এই মামলার শুনানি। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম এবং বিচারপতি বিভাস পট্টনায়েকের ডিভিশন বেঞ্চে শোনা হবে এই মামলা।

এতদিন কেন শোনা হয়নি এই মামলা?

কলকাতা হাইকোর্টে যখন এই মামলা দায়ের করেন আইনজীবী অনামিকা পান্ডে তখন সুপ্রিম কোর্টে আরজি কর মামলা হস্তান্তর হয়ে যায়। সুপ্রিম কোর্টে চলে তদন্ত। সেজন্য হাইকোর্টের পক্ষ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, শীর্ষ আদালতে এই মামলা বিচারাধীন থাকায় হাইকোর্ট এই মামলায় কোনও হস্তক্ষেপ করবেনা।
গত সোমবার, ৩০ সেপ্টেম্বর শীর্ষ আদালতে ছিল আরজি কর মামলার শুনানি। আর সেখানেই উঠে আসে প্রাক্তন সিপি বিনীত গোয়েলের প্রসঙ্গ। নির্যাতিতার নাম প্রকাশ্যে আনার পরও কেন প্রাক্তন সিপি র বিরুদ্ধে মামলা দায়ের করা হয়নি? প্রশ্ন তোলেন আইনজীবী জেঠমালানি। তিনি জরুরি ভিত্তিতে এই মামলার শুনানির আর্জি জানান। সুপ্রিম কোর্টের পক্ষ থেকে সেদিন স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, হাইকোর্টে এই মামলা শোনায় কোন বাধা নেই। আর তারপরই আইনজীবী অনামিকা পান্ডে হাইকোর্টে এই কথা জানান। তারপরই সিদ্ধান্ত হয় আগামী সোমবার কলকাতা হাইকোর্টে প্রাক্তন সিপি বিনীত গোয়েলের মামলা শোনা হবে।