• facebook
  • twitter
Saturday, 5 October, 2024

বিশ্ব জুনিয়র শুটিংয়ে ভারতের পাঁচ সোনা

আর ভারতের পঞ্চম সোনাটি আসে ৫০ মিটার রাইফেল ৩ পজিশনে ছেলেদের দলগত বিভাগে। দলে ছিলেন শৌর্য সাইনি, বেদান্ত ওয়াঘমারে ও পরীক্ষিৎ সিং।

বিশ্ব জুনিয়র শুটিং চ্যাম্পিয়নশিপে বারতের দাপট অব্যাহত। বৃহস্পতিবার ভারতের ঝুলিতে এলো পাঁচটি সোনা। ভারতের শ্যুটার মুকেশ জেলাভন্নি এবং দেবাংশী ২৫ মিটার পিস্তল ইভেন্টে জোড়া সোনা জিতেছেন। ব্যক্তিগত ইভেন্টের সোনা জেতার পরে দলগত বিভাগেও সোনা জেতার কৃতিত্ব দেখান। মুকেশ এই প্রতিযোগিতায় তিনটি সোনা জিতেছেন। ২৫ মিটার পিস্তল ইভেন্টে সোনাজয়ী দলের হয়ে প্রতিনিধিত্ব করেন মুকেশ, সুরজ শর্মা ও প্রদ্যুন্ম সিং। ব্যক্তিগত ইভেন্টে মুকেশ সোনার পদক তুলে নেন। রুপোর পদক পান সুরজ। ভারতের ঝুলিতে প্রথম রুপোর পদক।

এদিকে মেয়েদের সোনাজয়ী দলের হয়ে লড়াই করেন দেবাংশী, তেজস্বিনী ও বিভূতি ভাটিয়া। তবে ব্যক্তিগত ১০ মিটার পিস্তলে দেবাংশী নাটকীয়ভাবে সোনার পদক জিতে নেন। ইতালির ক্রিস্টিনা ম্যাগনানি ফাইনালের শুরু থেকে এগিয়ে ছিলেন। কিন্তু অষ্টম রাউন্ডে দেবাংশী ইতালির প্রতিনিধিকে পিছনে ফেলে সোনা জিতে নেন। আর ভারতের পঞ্চম সোনাটি আসে ৫০ মিটার রাইফেল ৩ পজিশনে ছেলেদের দলগত বিভাগে। দলে ছিলেন শৌর্য সাইনি, বেদান্ত ওয়াঘমারে ও পরীক্ষিৎ সিং। এখনও পর্যন্ত ভারতের ঘরে এসেছে ১০টি সোনা, ১টি রুপো ও ৩টি ব্রোঞ্জ পদক।