• facebook
  • twitter
Friday, 4 October, 2024

উত্তরপ্রদেশে ভয়াবহ দুর্ঘটনায় ১০ শ্রমিকের মৃত্যু, গুরুতর জখম ৩

উত্তরপ্রদেশের মির্জাপুরে বারাণসী-প্রয়াগরাজ জাতীয় সড়কে ভয়াবহ দুর্ঘটনায় ১০ জনের মর্মান্তিক মৃত্যু হল। ট্রাক ও ট্রাক্টরের সংঘর্ষে গুরুতর জখম হন আরও ৩ জন। ঘটনাটি ঘটে মির্জাপুরের কাচওয়ান এলাকায়। নিহতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আহতদের পরিবারপিছু ৫০ হাজার টাকা আর্থিক সাহায্য দেওয়ার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। এই ঘটনাকে 'অত্যন্ত দুঃখজনক' বলে এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

উত্তরপ্রদেশের মির্জাপুরে বারাণসী-প্রয়াগরাজ জাতীয় সড়কে ভয়াবহ দুর্ঘটনায় ১০ জনের মর্মান্তিক মৃত্যু হল। ট্রাক ও ট্রাক্টরের সংঘর্ষে গুরুতর জখম হন আরও ৩ জন। ঘটনাটি ঘটে মির্জাপুরের কাচওয়ান এলাকায়। নিহতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আহতদের পরিবারপিছু ৫০ হাজার টাকা আর্থিক সাহায্য দেওয়ার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। এই ঘটনাকে ‘অত্যন্ত দুঃখজনক’ বলে এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। দুর্ঘটনাগ্রস্ত পরিবারগুলির পাশে থাকার আশ্বাস দিয়েছেন মুখ্যমত্রী যোগী আদিত্যনাথ। উত্তরপ্রদেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের মন্ত্রী অনুপ্রিয়া পটেল দুর্ঘটনায় জখম শ্রমিকদের দ্রুত সুস্থতা কামনা করেছেন।       

পুলিশসূত্রে খবর, বৃহস্পতিবার গভীর রাতে কটকা গ্রামের কাছে নিয়ন্ত্রণ হারায় একটি ট্রাক। ট্রাকটি ধাক্কা মারে একটি ট্রাক্টরের পিছনে যেটিতে ছিলেন শ্রমিকরা। প্রচন্ড গতিতে এসে ধাক্কা মারায় ট্রাকটি উল্টে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ১০ জন শ্রমিকের। মৃতেরা সকলেই বারাণসীর বাসিন্দা বলে জানা গেছে।  পুলিশসূত্রে জানা যায়, কাজ শেষ হওয়ার পরে ট্রাক্টরটিতে চেপে বারাণসী ফিরছিলেন ১৩ জন শ্রমিক। মির্জাপুর জেলার পুলিশ সুপার অভিনন্দন কুমার জানান, ট্রাকটি এত জোরে ট্রাক্টরের পিছনে ধাক্কা মারে যে ঘটনাস্থলেই ১০ জন শ্রমিক মারা যান। গুরুতর জখম তিন জন শ্রমিককে বেনারস হিন্দু ইউনিভার্সিটি ট্রমা সেন্টারে ভর্তি করা হয়।

দুর্ঘটনার পরই ছুটে আসেন স্থানীয় মানুষ। তাঁরাই পুলিশে খবর দেন। পুলিশ এসে আহতদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে। দুর্ঘটনার পরই চালক গাড়ি রেখে পালিয়ে যান.এই ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ তদন্ত শুরু করেছে।