• facebook
  • twitter
Friday, 4 October, 2024

দিল্লির চিটফান্ড মামলায় কলকাতার ৩ জায়গায় তল্লাশি ইডির

ল্লির একটি আর্থিক প্রতারণার মামলায় শহর কলকাতার ৩ জায়গায় হানা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি

কলকাতায় ফের অভিযানে নামল ইডির দল। চিটফান্ড তদন্তে হানা কেন্দ্রীয় এজেন্সির। দিল্লির চিটফান্ড সংস্থার একাধিক অফিসে হয় তল্লাশি। দেশের পূর্ব এবং উত্তর-পূর্বের একাধিক রাজ্যের বিভিন্ন জায়গায় একযোগে তল্লাশি অভিযান চালাচ্ছে ইডির আধিকারিকরা। বেশ কয়েক কোটি টাকার আর্থিক প্রতারণার মামলা রয়েছে বলে জানা যাচ্ছে।

দিল্লির একটি আর্থিক প্রতারণার মামলায় শহর কলকাতার ৩ জায়গায় হানা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। দিল্লির ওই সংস্থার বিরুদ্ধে প্রচুর টাকা বিদেশে পাচারের অভিযোগ উঠে আসছে। আর্থিক প্রতারণার পাশাপাশি দিল্লির ওই সংস্থার মাধ্যমে আমানত নয়ছয় করা হয়েছে বলেও অভিযোগ সামনে আসছে। দক্ষিণ কলকাতার বালিগঞ্জের গুরুসদয় দত্ত রোডে এক ব্যবসায়ীর বাড়িতে তল্লাশিতে যায় ইডির আধিকারিকরা।

শেক্সপিয়ার সরণির জেসমিন টাওয়ারেও যায় ইডির দল। জেসমিন টাওয়ারের তিন তলায় একটি অফিসে তল্লাশি অভিযানে আসে ইডি। আয়কর দপ্তরের পক্ষ থেকে ২০১৪-১৫ সালে প্রথম এই মামলার তদন্ত করা হয়েছিল। দিল্লির এই সংস্থার মধ্য দিয়ে বিদেশে টাকা পাচারের অভিযোগ থাকায় তদন্তভার যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির হাতে। সংশ্লিষ্ট মামলায় দেশের বিভিন্ন জায়গায় চালানো হচ্ছে তল্লাশি অভিযান।