• facebook
  • twitter
Tuesday, 22 October, 2024

উচ্চ প্রাথমিকের কাউন্সেলিং শুরু

এসএসসি'র প্রথম দিনে এলেন না ৩০ শতাংশের বেশি চাকরিপ্রার্থী

হাইকোর্টের নির্দেশে পুজোর আগেই উচ্চ প্রাথমিকে নিয়োগের কাউন্সেলিং শুরু করল এসএসসি। উচ্চ প্রাথমিক স্তরে শিক্ষক নিয়োগে ১৪ হাজার ৩৩৯টি শূন্যপদের তালিকা ওয়েবসাইটে আপলোড করল স্কুল সার্ভিস কমিশন। তবে কাউন্সেলিং প্রথম দিনেই এলেন না ৩০ শতাংশের বেশি চাকরিপ্রার্থী।

এসএসসি সূত্রের খবর, বৃহস্পতিবার ১৪৪ জন সফল চাকরি প্রার্থীকে কাউন্সেলিংয়ের জন্য ডাকা হয়েছিল। এদের মধ্যে ৪০ জন অর্থাৎ ৩০ শতাংশের বেশি প্রার্থী আসেননি।

উল্লেখ্য, ২০১৬ সালে উচ্চ প্রাথমিকে ১৪ হাজার ৩৩৯টি শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। নিয়োগ প্রক্রিয়া শেষ হওয়ার পর মেধাতালিকায় দেখা যায়, স্কুল সার্ভিস কমিশন ১৪ হাজার ৫২ জনের নাম সামনে এনেছে। কিন্তু ২০২১ সালে কমিশন জানায়, ওএমআরশিট পুনরায় মূল্যায়ন করে ১৪৬৩ জনকে বাদ দেওয়া হয়েছে। এরপর কলকাতা হাইকোর্টে মামলা করা হয়। দীর্ঘ ৮ বছর ধরে চলে মামলা। হাইকোর্টের নির্দেশেই শুক্রবার বিজ্ঞপ্তি জারি করে কাউন্সেলিংয়ের তারিখ জানিয়ে দেয় কমিশন।

সম্পূর্ণ নিয়োগ প্রক্রিয়া বিধাননগরে এসএসসির অফিসেই হবে বলে জানা গিয়েছে। বিজ্ঞপ্তি মেনে ৩ অক্টোবর সকাল ১০ টা থেকে কাউন্সেলিংয়ের কাজ শুরু করা হয়। ৪ অক্টোবরও কাউন্সলিং হবে বলে বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে। পাশাপাশি কমিশন জানিয়েছে ২৪, ২৫, ২৮ ও ২৯ অক্টোবর ফের নিয়োগের কাউন্সেলিং করা হবে।

চাকরিপ্রার্থীরা এদিন জানান, আগেই জীবন থেকে ১০ বছর চলে গিয়েছে। একাধিকবার কাউন্সেলিংয়ে ডেকেও কোনও লাভ হয়নি। তবে এবার কলকাতা হাইকোর্টের হস্তক্ষেপে কাউন্সেলিং শুরু হওয়ায় কিছুটা স্বস্তিতে চাকরিপ্রার্থীরা। এবার চাকরি পাওয়া যাবে বলে আশাবাদী তাঁরা।