• facebook
  • twitter
Friday, 4 October, 2024

সুখবর! পুজোর আগেই একগুচ্ছ নতুন ট্রেন, সূচনায় রেলমন্ত্রী

একগুচ্ছ নতুন ট্রেন পরিষেবা বুধবার শিয়ালদহ থেকে চালু করবেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব

পুজোর আগে সুখবর। একগুচ্ছ নতুন ট্রেন পরিষেবা আজ শিয়ালদহ থেকে চালু করবেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। আজ অর্থাৎ বুধবার, রাধিকাপুর এবং আনন্দ বিহার টার্মিনালের মধ্যে চালু করা হবে নতুন ট্রেন পরিষেবা। যার সূচনা করবেন রেলমন্ত্রী নিজেই।

ভার্চুয়াল মাধ্যমের দ্বারা রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব শিয়ালদহ থেকে নতুন একগুচ্ছ ট্রেন পরিষেবার সূচনা করবেন। যার মধ্যে রয়েছে রাধিকাপুর আনন্দ বিহার টার্মিনাল, ট্রেন নম্বর: ০৪০১১, যার রাধিকাপুর থেকে ১২: ৪৫ ঘণ্টায় শুরু করবে যাত্রা। ১২: ৪৫ যাত্রা শুরু করে তা পরের দিন ২০টা ৫০-এ পৌঁছবে আনন্দ বিহার টার্মিনালে।

ট্রেনটি কোন কোন স্টেশন দ্বারা চলাচল করবে, দেখে নিন এক নজরে-
রাধিকাপুর আনন্দ বিহার টার্মিনাল, ট্রেন নম্বর: ০৪০১১, চলাচল করবে রাইগঞ্জ, বারসোই জং, কাটিহার জং, বারাউনী জং, সমস্তিপুর জং, বাপুধাম মতিহারী, গোরখপুর জং, গোন্ডা জং, মোরাদাবাদ জং হয়ে।

কী কী পরিষেবা পাওয়া যাবে?
ট্রেনটিতে থাকছে আটটি শয়ন শ্রেণি এবং তিনটি দ্বিতীয় শ্রেণির কামরা। তার সঙ্গে ছয়টি এসি ৩-টিয়ার, দু’টি এসি ২-টিয়ার, একটি প্রথম শ্রেণি এসি।
পাশাপাশি দক্ষিণবঙ্গ বাসীর জন্য চালু করা হচ্ছে মেমু ট্রেন পরিষেবা। চালু করা হচ্ছে তিন জোড়া মেমু ট্রেন। এক জোড়া মেমু ট্রেন প্রতিদিন চলবে আজিমগঞ্জ এবং কৃষ্ণনগর সিটি জংশনের মধ্যে। আর এই পরিষেবার দরুন যাত্রীদের যাতায়াত আরও সহজ করবে।

একনজরে দেখে নিন মেমু ট্রেনগুলির সময়সূচী –
সকাল ৭:২০ তে আজিমগঞ্জ থেকে রওনা দেবে ০৩০১২ আজিমগঞ্জ কসিমবাজার মেমু যাত্রীবাহী ট্রেন যা কাশিম বাজারে পৌঁছাবে ৭:৪০-এ।

অন্যদিকে কাশিমবাজার আজিমগঞ্জ মেমু যাত্রীবাহী ট্রেন সকাল আটটায় রওনা দেবে কসিমবাজার থেকে যা আজিমগঞ্জে পৌঁছবে ৮:২০ তে। দুটো ট্রেনই থামবে মুর্শিদাবাদে।

অন্যদিকে, ০৩০১৬ আজিমগঞ্জ – কসিমবাজার মেমু স্পেশাল ট্রেন রাত ৯: ১০ এ রওনা হয়ে কাশিমবাজারে পৌঁছবে পৌঁছবে ৯:৩০ টায়।