• facebook
  • twitter
Wednesday, 2 October, 2024

ব্যাঙ্ককে চলন্ত স্কুল বাসে আগুন! মৃত্যুর সম্মুখীন একাধিক পড়ুয়া

জানা যাচ্ছে ৪৪ জনের মধ্যে ২৫ জন নিহত এবং বাকি আরও কয়েকজন গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন

থাইল্যান্ডের ব্যাঙ্ককে গতকাল চলন্ত স্কুল বাসে লাগে হঠাৎই আগুন! মাঝরাস্তায় ঘোটে বিপত্তি। জানা যাচ্ছে পড়ুয়াদের নিয়ে স্কুল ট্রিপের উদ্দেশ্যে যাচ্ছিল বাসটি। আর তখনই ঘটে বিপত্তি। বাসে উপস্থিত ছিল ৩৮ জন পড়ুয়া সহ ৬ জন শিক্ষক। অর্থাৎ সেই সমায় বাসে উপস্থিত ছিলেন মোট ৪৪ জন। জানা যাচ্ছে ৪৪ জনের মধ্যে ২৫ জন নিহত এবং বাকি আরও কয়েকজন গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

কিন্তু কিভাবে ঘটল এই ভয়ানক ঘটনা? জানা যাচ্ছে, বাসটির টায়ার ফেটে ঘটে এই বিপত্তি। স্কুল বাসটি ট্রিপের উদ্দেশ্যে যাচ্ছিল উথাই থানি প্রদেশ থেকে আয়ুথায়ার দিকে। বাসটি পথুম থানি প্রদেশ ক্রস করার পরই লেগে যায় আগুন।টায়ার ফাটার দরুন বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সোজা ধাক্কা মারে ডিভাইডারে। আর যার ফলে লাগে আগুন।

ঘটনার জেরে আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটো এলাকা জুড়ে। স্থানীয়রাই খবর দেয় পুলিশে উদ্ধারকাজের জন্য। ঘটনাস্থলে উপস্থিত হয় দমকলও। তবে সবাইকে উদ্ধার করা সম্ভব না হলেও ১৬ জন পড়ুয়া এবং ৩ জন শিক্ষককে বের করতে সক্ষম হয় দমকল।

দমকল সূত্রে খবর আগুন প্রথমেই নেভাতে সক্ষম হলেও দীর্ঘক্ষণ তপ্ত ছিল বাসটি। আগুনে ঝলসে মৃত্যু যেমন হয়েছে তেমনই প্রচণ্ড গরমে শ্বাসরোধ হয়ে মৃত্যু হয়েছে পড়ুয়াদের। এই ঘটনা প্রকাশ্যে আসার পরই শোকপ্রকাশ করেছেন থাইল্যান্ডের প্রধানমন্ত্রী পেতংটার্ন সিনাওয়াত্রা। তিনি নিহত এবং আহত পরিবারের পাশে থাকার বার্তাও দিয়েছেন।