• facebook
  • twitter
Tuesday, 22 October, 2024

১ লক্ষ জমা রাখলে ১ কোটির বেশি রিটার্ন মিলছে বিনিয়োগকারীদের

নিপ্পন ইন্ডিয়া গ্রোথ ফান্ডে ২৫ বছর আগে ১ লক্ষ টাকা ইনভেস্টের ক্ষেত্রে পেয়ে যাবেন ১.৭২ কোটি টাকা

ইনভেস্টমেন্ট চার গুণ বাড়িয়ে তুলতে পারে এমন মিউচুয়াল ফান্ড স্কিমের প্রতি আগ্রহ রয়েছে বিনিয়োগকারীদের। এই ধরণের মিউচুয়াল ফান্ড স্কিমের বিষয়ে নজর রাখা খুব একটা সহজ কাজ নয়। ইনভেস্ট করার ক্ষেত্রে বিভিন্ন ঝুঁকির দিকেও সজাগ দৃষ্টি রাখতে হয় বিনিয়োগকারীদের। বাজারে আবার নজরকাড়া পারফরম্যান্সও রয়েছে বিভিন্ন মিউচুয়াল ফান্ডের। সেক্ষেত্রে দারুণ রিটার্ন পেতে পারে বিনিয়োগকারীরা। তিনটি মিড ক্যাপ মিউচুয়াল ফান্ডের ক্ষেত্রে ২৫ বছর আগে বিনিয়োগকারীরা ১ লক্ষ টাকা ইনভেস্ট করে থাকলে বর্তমানে মোট রিটার্নের পরিমাণ ১ কোটি টাকা।

টাটা মিড ক্যাপ গ্রোথ ফান্ডে ২৫ বছর আগে ১ লক্ষ টাকা ইনভেস্ট করে থাকলে বর্তমানে তা ১.০২ কোটি টাকায় পৌঁছে গিয়েছে। টাটা মিড ক্যাপ গ্রোথ ফান্ডের পক্ষ থেকে বর্তমান সময়ে ২০.৩২ শতাংশ রিটার্ন অফার করা হচ্ছে বিনিয়োগকারীদের।

ফ্র্যাঙ্কলিন ইন্ডিয়া প্রাইমা ফান্ড হল অন্যতম পুরোনো একটি মিড ক্যাপ ফান্ড। ১৯৯৩ সালে বাজারে আনা হয়েছিল ফান্ডটি। ফ্র্যাঙ্কলিন ইন্ডিয়া প্রাইমা ফান্ডে ২৫ বছর আগে ১ লক্ষ টাকা বিনিয়োগ করার ক্ষেত্রে বর্তমান সময়ে ১.১৫ কোটি টাকা রিটার্ন পেয়ে যাবেন। ফ্র্যাঙ্কলিন ইন্ডিয়া প্রাইমা ফান্ডের তরফে ২০.৮৯ শতাংশ রিটার্ন অফার করা হচ্ছে বিনিয়োগকারীদের।

নিপ্পন ইন্ডিয়া গ্রোথ ফান্ডে ২৫ বছর আগে ১ লক্ষ টাকা ইনভেস্টের ক্ষেত্রে পেয়ে যাবেন ১.৭২ কোটি টাকা। নিপ্পন ইন্ডিয়া গ্রোথ ফান্ড থেকে ২২.৮৬ শতাংশ রিটার্ন পেয়েছেন বিনিয়োগকারীরা।