• facebook
  • twitter
Sunday, 29 September, 2024

কিশোরীকে যৌন ‘নিগ্রহ’, ধৃত ২ গৃহশিক্ষক

গ্রেপ্তার করা হয়েছে দুই গৃহশিক্ষককে। তাঁদের বিরুদ্ধে শ্লীলতাহানি, ধর্ষণ-সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে। তৃতীয় জন পলাতক। তার খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

Concept of a violence against women. Black and white portrait of scared and desperate woman, focus on the hands in protective gesture

আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় দেশজুড়ে বিক্ষোভের আঁচ ছড়িয়ে পড়লেও ধর্ষণের বিরাম নেই। বিরাম নেই নারী নির্যাতনেরও। প্রায় প্রতিদিনই  ধর্ষণ এবং নারী নিগ্রহ বাড়ছে তবু কমছে না। এই আবহে এক তরুণীকে একাধিকবার যৌন নিগ্রহের অভিযোগ উঠল ৩ গৃহশিক্ষকের বিরুদ্ধে। মহারাষ্ট্রের দক্ষিণ মুম্বই এলাকার একটি কোচিং সেন্টারে টানা ২ বছর ধরে ওই ছাত্রীকে যৌন নির্যাতন করা হয় বলে অভিযোগ। পরিবারের অভিযোগের ভিত্তিতে ইতিমধ্য়েই ২ গৃহশিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। তৃতীয় জন পলাতক।
জানা গিয়েছে, অভিযুক্তেরা ৩ ভাই। মহারাষ্ট্রের দক্ষিণ মুম্বই এলাকায় নিজেদের বাড়িতেই কোচিং সেন্টার খুলে বসেন তাঁরা। ওই কোচিং সেন্টারে সপ্তম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত একাধিক পড়ুয়া পড়াশোনা করত। ২০২২ সালে নির্যাতিতা কিশোরীও ওই কোচিং সেন্টারে ভর্তি হয়। এরপর থেকেই প্রায় ২ বছর ধরে ওই কিশোরীর উপর একাধিকবার যৌন নিগ্রহের অভিযোগ ওঠে ৩ গৃহশিক্ষকের বিরুদ্ধে।
এই অভিযোগের কথা নির্যাতিতার পরিবারের লোকেরা জানতে পারলেও প্রথমে লিখিত অভিযোগ দায়ের করেননি তাঁরা। পরে বাধ্য হয়ে তিন গৃহশিক্ষকের বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের করেন নির্যাতিতার মা। অভিযোগ দায়েরের পর পকসো ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে দুই গৃহশিক্ষককে। তাঁদের বিরুদ্ধে শ্লীলতাহানি, ধর্ষণ-সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে। তৃতীয় জন পলাতক। তার খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।