• facebook
  • twitter
Sunday, 29 September, 2024

জনতা-জনার্দনকে ঈশ্বরের রূপে দেখেছি, ‘মন কি বাত’ নিয়ে মন্তব্য প্রধানমন্ত্রীর

শ্রোতারাই আসল স্থপতি। রবিবার 'মন কি বাত' অনুষ্ঠানে ভাষণ দেওয়ার সময় একথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এটি অনুষ্ঠানের ১১৪-তম পর্ব ছিল।

শ্রোতারাই আসল স্থপতি। রবিবার ‘মন কি বাত’ অনুষ্ঠানে ভাষণ দেওয়ার সময় একথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এটি অনুষ্ঠানের ১১৪-তম পর্ব ছিল। মোদী বলেন, শ্রোতারাই এই অনুষ্ঠানের আসল স্থপতি। এই প্রোগ্রামটি ৩ অক্টোবর ১০ বছর পূর্ণ করবে 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ১০ বছর আগে ৩ অক্টোবর বিজয়া দশমীর দিন  ‘মন কি বাত’ অনুষ্ঠানটি শুরু হয়েছিল। এটা খুবই কাকতালীয় যে এই বছর ৩ অক্টোবর যখন ‘মন কি বাত’-এর ১০ বছর পূর্ণ হবে, তখন নবরাত্রির প্রথম অনুষ্ঠান হবে।

প্রধানমন্ত্রী মোদী এদিন বলেন, ‘মন কি বাত’-এর এই দীর্ঘ যাত্রায় অনেক মাইলফলক রয়েছে, যা আমি কখনই ভুলতে পারব না। এই অনুষ্ঠানের কোটি কোটি শ্রোতা আমাদের পথচলার সঙ্গী। তাঁদের কাছ থেকে অকুণ্ঠ সমর্থন পেয়েছি। শ্রোতারাই দেশের প্রতিটি প্রান্ত থেকে তথ্য সরবরাহ করেছেন। আর শ্রোতারাই হলেন এই অনুষ্ঠানের আসল স্থপতি।

এদিনের অনুষ্ঠানে মোদী বলেন, ‘মন কি বাত’-এর জন্য পাওয়া চিঠিগুলো পড়লেই আমার হৃদয় গর্বে ভরে যায়। আমাদের দেশে অনেক প্রতিভাবান মানুষ আছে, দেশের সেবা করার জন্য তাঁরা সর্বদা প্রস্তুত। তাঁদের জীবন-কর্মকাণ্ড সম্পর্কে জানলে আমি অনেক শক্তি পাই।  

‘মন কি বাত’ অনুষ্ঠান হল মন্দিরে গিয়ে ঈশ্বরকে দেখার মতো, এদিনের ভাষণে এমনটাই বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, ‘মন কি বাত’-এর এই পুরো প্রক্রিয়াটি মন্দিরে গিয়ে ঈশ্বরকে দেখার মতো। ‘মন কি বাত’-এর প্রতিটি কথা, প্রতিটি ঘটনা, প্রতিটি অক্ষর মনে পড়লে মনে হয় জনতা জনার্দনকে ঈশ্বরের রূপে দেখছি।