• facebook
  • twitter
Saturday, 28 September, 2024

সোনিপতে বাজি কারখানায় বিস্ফোরণ, মৃত ৩, আহত ৭

বাড়ির মধ্যে চলছিল অবৈধ বাজি কারখানা। কোনোরকম অনুমতি ছাড়াই এই অবৈধ কারখানা চালাচ্ছিলেন বেদ নামে এক ব্যক্তি। এদিন ঘটনার সময় অনেক কর্মী কারখানায় কাজ করছিলেন। তাঁদের মধ্যে অধিকাংশই মহিলা।

হরিয়ানায় বাজি কারখানায় বিস্ফোরণের জেরে ৩ জনের মর্মান্তিক মৃত্যু। ঘটনায় জখম হয়েছেন আরও ৭ জন। ঘটনাটি ঘটেছে হরিয়ানার সোনিপতের রিধাউ গ্রামে। আশঙ্কা করা হচ্ছে, ধ্বংস্তূপের নিচে আরও অনেকে চাপা পড়ে থাকতে পারেন। সেখানে মজুত রাখা নানা কেমিক্যাল থেকে আগুন লাগার ফলে এই বিস্ফোরণ ঘটে। জখম ও মৃতদের মধ্যে অধিকাংশই ওই কারখানার কর্মী। ঘটনার খবর পেয়ে ছুটে আসে দমকল বাহিনী। আগুন নেভানোর পাশাপাশি শুরু হয় উদ্ধার কাজ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বাড়ির মধ্যে চলছিল অবৈধ বাজি কারখানা। কোনোরকম অনুমতি ছাড়াই এই অবৈধ কারখানা চালাচ্ছিলেন বেদ নামে এক ব্যক্তি। এদিন ঘটনার সময় অনেক কর্মী কারখানায় কাজ করছিলেন। তাঁদের মধ্যে অধিকাংশই মহিলা। যদিও এসিপি জিৎ সিং বলেন,’ঘটনাস্থল থেকে ৩ জনের মৃত দেহ উদ্ধার করা হয়েছে। আহত আরও সাতজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। বিস্ফোরণ হওয়া বাড়ির ভিতর থেকে বাজির সরঞ্জাম পাওয়া গিয়েছে। তবে অনেকে দাবি করেছেন, সিলিন্ডার ফেটে এই বিস্ফোরণ ঘটেছে।’