• facebook
  • twitter
Friday, 27 September, 2024

আরজি কর-কাণ্ড নিয়ে ছবি, তৃণমূল নেত্রী রাজন্যাকে দল থেকে বহিষ্কার

সম্প্রতি সেই ছবির শুটিং শেষ হয়েছে বারুইপুর ও সোনারপুর এলাকায়। এই সিনেমা নিয়ে বিভিন্ন প্রশ্ন উঠতে শুরু হয়েছে। এবিষয়ে তৃণমূল নেতা কুণাল ঘোষ এক্স হ্যান্ডেলে পোস্ট করেন। তিনি লেখেন, আরজি কর প্রসঙ্গ উল্লেখ করে একটি শর্টফিল্মের খবর এসেছে।

রাজন্যাকে দল থেকে বহিষ্কার করল তৃণমূল। আরজি কর কাণ্ডের ভয়াবহতা নিয়ে শর্ট ফিল্ম মুক্তি পেতে চলেছে। যার অভিনয়ে রয়েছেন রাজন্যা। আর তার জেরেই শাস্তির খাড়া নামল এই যুবনেত্রীর ওপর। পর্দায় এই ছবি তুলে ধরছেন পরিচালক প্রান্তিক চক্রবর্তী । তিনি আবার দলের ছাত্র পরিষদের নেতা৷ মহালয়ের দিন নির্দিষ্ট ইউটিউব চ্যানেল ও ফেসবুকে মুক্তি পাবে ‘আগমনী তিলোত্তমার গল্প’। স্বল্প দৈঘ্যের এই ছবিতে তিলোত্তমার চরিত্রে দেখা যাবে তৃণমূল নেত্রী রাজন্যা হালদারকে।

‘স্পর্শকাতর’ বিষয় নিয়ে ছবি তৈরিকে অনুমোদন করল না তৃণমূল। পাশাপাশি, সংগঠনের কারা কীভাবে এই ফিল্ম নির্মাণের সঙ্গে যুক্ত, তা খতিয়ে দেখে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ছাত্র সংগঠন টিএমসিপিকে ব্যবস্থা নিতে বলেছিল দল। সেই মতো শুক্রবার রাতেই তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়, প্রান্তিক এবং রাজন্যাকে সংগঠনের পদ থেকে সাসপেন্ড করা হয়েছে।

সম্প্রতি সেই ছবির শুটিং শেষ হয়েছে বারুইপুর ও সোনারপুর এলাকায়। এই সিনেমা নিয়ে বিভিন্ন প্রশ্ন উঠতে শুরু হয়েছে। এবিষয়ে তৃণমূল নেতা কুণাল ঘোষ এক্স হ্যান্ডেলে পোস্ট করেন। তিনি লেখেন, আরজি কর প্রসঙ্গ উল্লেখ করে একটি শর্টফিল্মের খবর এসেছে। এর সঙ্গে তৃণমূলের কোনও সম্পর্ক নেই। আমরা তিলোত্তমার ঘটনার ন্যায়বিচার চাই। এই স্পর্শকাতর বিষয়কে প্রচারে ব্যবহার করার চেষ্টার আমরা বিরোধী। যে কোনও ব্যক্তির স্বাধীনতা আছে সৃষ্টিতে।

কিন্তু তদন্তাধীন এই মর্মান্তিক ঘটনাকে দলের সঙ্গে জড়িত কেউ যদি ছবির প্রচারে ব্যবহার করে, দল তার দায়িত্ব নেবে না। দল এবিষয়ে কোনও অনুমতি দেয়নি, দল জানত না। যে বা যারা এর সঙ্গে জড়িত, খতিয়ে দেখে, কড়া ব্যবস্থা নেওয়ার জন্য তৃণমূল ছাত্র পরিষদ নেতৃত্বকে বলা হয়েছে। কুণাল ঘোষের ওই পোস্টের এক ঘণ্টার মধ্যেই বহিষ্কারের বিবৃতি দেয় টিএমসিপি। সংগঠনের পদক্ষেপ নিয়ে প্রতিক্রিয়া জানার জন্য রাজন্যাকে ফোন করা হয়েছিল। কিন্তু তিনি ফোন ধরেননি।