• facebook
  • twitter
Friday, 27 September, 2024

নেটফ্লিক্সের বিরুদ্ধে ৪৭ কোটি টাকা জালিয়াতির অভিযোগ প্রযোজক বাসু ভাগনানির

প্রযোজক বাসু ভাগনানি প্রোডাকশন ও ডিস্ট্রিবিউশন ফার্ম পূজা এন্টারটেইনমেন্টের মালিক। তিনি লস গ্যাটোস প্রোডাকশন সার্ভিসের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। যে সংস্থার মাধ্যমে নেটফ্লিক্স ভারতে ব্যবসা করে।

নেটফ্লিক্সের বিরুদ্ধে ৪৭ কোটি টাকা জালিয়াতির অভিযোগ করেছেন হিন্দি সিনেমার প্রযোজক বাসু ভাগনানি। বুধবার বলিউডের এই প্রযোজক পুলিশের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। সেই অভিযোগের ভিত্তিতে মুম্বই পুলিশের আর্থিক দুর্নীতি সংক্রান্ত তদন্ত বিভাগ ইতিমধ্যেই বিষয়টির তদন্ত শুরু করে দিয়েছে বলে সূত্রের খবর।

প্রতারিত প্রযোজক অভিযোগ করেছেন, নেটফ্লিক্স তাঁর সাম্প্রতিক তিনটি সিনেমার স্বত্ব নিয়ে প্রতারণা করেছে। এই তিনটি সিনেমা হল- হিরো নং-১, মিশন রানিগঞ্জ এবং বড়ে মিঞা, ছোটে মিঞা। এই তিনটি সিনেমা নেটফ্লিক্স তাদের অনলাইন প্লাটফর্মে সম্প্রচার করলেও তাঁর পাওনা ৪৭ কোটি ৩৭ লক্ষ টাকা এখনও শোধ করেনি।

প্রসঙ্গত প্রযোজক বাসু ভাগনানি প্রোডাকশন ও ডিস্ট্রিবিউশন ফার্ম পূজা এন্টারটেইনমেন্টের মালিক। তিনি লস গ্যাটোস প্রোডাকশন সার্ভিসের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। যে সংস্থার মাধ্যমে নেটফ্লিক্স ভারতে ব্যবসা করে।

এদিকে নেটফ্লিক্স প্রযোজক বাসু ভাগনানির প্রতারণার অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে। নেটফ্লিক্সের মুখপাত্র দাবি করেছেন, ‘এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। বাস্তবে পূজা এন্টারটেইনমেন্ট নেটফ্লিক্সের অর্থ পাবে। ভারতের সৃজনধর্মী সংস্থাগুলির সঙ্গে আমাদের একটি বিশ্বাসযোগ্যতা রয়েছে। এবং এই বিরোধ মেটানোর জন্য কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে।’