• facebook
  • twitter
Saturday, 28 September, 2024

শরীর ভালো নেই টালা থানার প্রাক্তন ওসির, ভর্তি প্রেসিডেন্সি জেল হাসপাতালে

আদালত থেকে জেলে নিয়ে যাওয়ার জন্য প্রিজন ভ্যানে তোলার সময়েই হোঁচট খেয়ে পড়ে যান অভিজিৎ মণ্ডল

প্রেসিডেন্সি জেল হাসপাতালে ভর্তি রয়েছেন টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডল। বুধবার রাতে আদালত থেকে ফেরার সময়েই অসুস্থ হয়ে পড়েন অভিজিৎ মণ্ডল।

বুধবার অভিজিৎ মণ্ডলকে শিয়ালদহ আদালতে হাজির করানো হয়েছিল। আদালত থেকে জেলে নিয়ে যাওয়ার জন্য প্রিজন ভ্যানে তোলার সময়েই হোঁচট খেয়ে পড়ে যান অভিজিৎ মণ্ডল। তাঁকে সাহায্য করতে এগিয়ে আসেন এক পুলিশ কর্মী। অসুস্থ হয়ে পড়ায় অভিজিৎকে দ্রুত প্রেসিডেন্সি জেল হাসপাতালে নিয়ে আসা হয়। আপাতত সেখানেই চিকিৎসা চলছে তাঁর।

প্রসঙ্গত, আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের কর্মরত চিকিৎসক খুন ও ধর্ষণের মামলায় বুধবার আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ এবং টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডলকে শিয়ালদহ আদালতে পেশ করা হয়। তাঁদের বিরুদ্ধে এদিন তথ্য প্রমাণ লোপাট এবং এফআইআর দেরিতে দায়ের করার অভিযোগ ওঠে। বুধবার আদালতে সন্দীপ ঘোষের নার্কো টেস্ট এবং পলিগ্রাফ পরীক্ষার বিষয়ে শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরির কলকাতা শাখার বিশেষজ্ঞ ভিন রাজ্যে থাকায় শুনানি স্থগিত করা হয়।

সিবিআইয়ের পক্ষ থেকে দু”জনকেই ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জেল হেপাজতে রাখার আবেদন করা হয়। সিবিআইয়ের আইনজীবী আরজি কর কাণ্ডের পরের জনরোষকে ‘বিরল থেকে বিরলতম’ বলে অভিহিত করেন। তিনি জানান, সিসিটিভি ফুটেজ এবং মোবাইলের ফরেন্সিক রিপোর্টের জন্য অপেক্ষা চলছে। সিবিআইয়ের তরফে আরও দাবি করা হয়েছে, টালা থানাতেই তথ্য-প্রমাণে গরমিল করা হয়েছে। মিথ্যে কিছু তথ্য যুক্ত করা হয়েছে, বা বদল করা হয়েছে। এদিন আদালত চত্বরেই ”উই ওয়ান্ট জাস্টিস” স্লোগানও ওঠে। সন্দীপ এবং অভিজিতের কঠোর শাস্তির দাবিও তোলেন আইনজীবীদের অনেকেই।