• facebook
  • twitter
Wednesday, 25 September, 2024

আরজি করের বন্ধ আলমারি থেকে গুরুত্বপূর্ণ নথি বাজেয়াপ্ত করল সিবিআই

গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার রাতে তদন্তকারী আধিকারিকরা হাসপাতালে হাজির হন। তারপর তাঁরা একটি নির্দিষ্ট ঘরে যান। সেখানেই বন্ধ আলমারিটি ছিল বলে খবর।

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল (Photo - IANS)

আরজি করে আর্থিক অনিয়মের মামলায় তদন্তকারীদের হাতে এল কিছু গুরুত্বপূর্ণ নথি। এই মামলায় সিবিআইয়ের ইকোনমিক অফেন্স উইংয়ের আধিকারিকরা তদন্ত করছে। মঙ্গলবার রাতে আরজি কর হাসপাতালের মধ্যেই একটি বন্ধ আলমারি থেকে এসব নথি বাজেয়াপ্ত করল অফিসাররা। আর্থিক অনিয়মের মামলার তদন্তের জন্য এই নথিগুলি বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার রাতে তদন্তকারী আধিকারিকরা হাসপাতালে হাজির হন। তারপর তাঁরা একটি নির্দিষ্ট ঘরে যান। সেখানেই বন্ধ আলমারিটি ছিল বলে খবর। তবে আলমারির চাবি অফিসারদের কাছে ছিল না। চাবি খুঁজে না পাওয়ায় তাঁরা আলমারির লক ভেঙে নথিপত্রগুলি উদ্ধার করেন।

সূত্রের খবর, আরজি কর মেডিক্যাল কলেজ ও হসাপাতালে অধ্যক্ষ থাকাকালীন সন্দীপ ঘোষ একাধিক আর্থিক লেনদেন করেছিলেন। উদ্ধার হওয়া নথিগুলি সেই সব লেনদেন সম্পর্কিত বলে জানা গিয়েছে। পাশাপাশি টেন্ডার সমর্কিত নথিও বাজেয়াপ্ত করা হয়েছে। নিজের ক্ষমতার জোরে সন্দীপ কীভাবে টেন্ডার নিয়ে অনিয়ম করেছিলেন সে সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য বাজেয়াপ্ত হওয়া নথি থেকে পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, সন্দীপ ঘোষের বিরুদ্ধে আরজি করের আর্থিক অনিয়মের মামলার পাশাপাশি তরুণী চিকিৎসক পড়ুয়ার মৃত্যুর মামলারও তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর মধ্যে নিজাম প্যালেস থেকে আর্থিক অনিয়মের মামলার তদন্ত করছে সিবিআইয়ের ইকোনমিক অফেন্স উইংয়ের আধিকারিকরা।

অপরদিকে সিজিও কমপ্লেক্স থেকে সিবিআইয়ের স্পেশাল ক্রাইম ইউনিট আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসক–পড়ুয়ার ধর্ষণ–খুনের মামলার তদন্ত করছে। এর পাশাপাশি আর্থিক অনিয়মের মামলায় তছরুমের অভিযোগের তদন্ত করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।