• facebook
  • twitter
Tuesday, 24 September, 2024

জয় শাহর বিকল্প নিয়ে আলোচনা

৭০ বছর বয়সি বিন্নী সেই দায়িত্ব নেবেন কি না তা-ও ঠিক নেই। এই সব বিষয়ে আলোচনা হবে অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে। তাই অপেক্ষা করতে হবে বার্ষিক সভায় কি আলোচনা হয় সেদিকে তাকিয়ে।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের নতুন সচিবের নাম ঘোষণা হতে পারে চলতি মাসে। হয়তো জয় শাহের বিকল্পের নাম জানা যাবে?

বর্তমান সচিব জয় শাহ বর্তমানে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসির চেয়ারম্যানের দায়িত্ব নিতে চলেছেন আর দুই মাসের ব্যবধানে। আগামী ১ ডিসেম্বর থেকে নতুন পদে বসবেন তিনি। তার আগে চলতি মাসেই কি তাঁর জায়গায় ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সচিবের নাম ঘোষণা করা হবে? এমনই ভাবনা বোর্ডের অভ্যন্তরে শোনা যাচ্ছে। আগামী ২৯ সেপ্টেম্বর ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভা। তার আগে ২৫ সেপ্টেম্বর, বুধবার বোর্ডের অ্যাপেক্স কাউন্সিল বৈঠকে বসবে। সেখানে বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হবে। বোর্ড সূত্রে খবর, এই বৈঠকে নতুন সচিবের নাম নিয়ে কোনও আলোচনা হবে না। অর্থাৎ, ২৯ সেপ্টেম্বরের সভায় কারও নাম ঘোষণাও হবে না। কারণ, ১ ডিসেম্বের পর্যন্ত সময় রয়েছে জয় শাহের হাতে।

বার্ষিক সভায় ভারতের নতুন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির উদ্বোধন নিয়ে আলোচনা হওয়ার কথা। বেঙ্গালুরুতে প্রায় তৈরি হয়ে গিয়েছে নতুন অ্যাকাডেমি। দ্রুত তা উদ্বোধন করা হবে। ভারত থেকে আইসিসিতে প্রতিনিধি কে হবেন তা-ও ঠিক হতে পারে এই সভাতে। শাহ নতুন চেয়ারম্যান হওয়ায় তিনি আর প্রতিনিধিত্ব করতে পারবেন না। বোর্ড সভাপতি রজার বিন্নীর নাম ঘোষণা হতে পারে। তবে ৭০ বছর বয়সি বিন্নী সেই দায়িত্ব নেবেন কি না তা-ও ঠিক নেই। এই সব বিষয়ে আলোচনা হবে অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে। তাই অপেক্ষা করতে হবে বার্ষিক সভায় কি আলোচনা হয় সেদিকে তাকিয়ে।