• facebook
  • twitter
Tuesday, 24 September, 2024

সুরুচি সংঘের কাছে হেরে তলানিতে মহমেডান স্পোর্টিং

৮৫ মিনিটে দ্বিতীয় গোল করে সুরুচি সংঘকে এগিয়ে দেন সঞ্জয় ওঁরাও। তারপরে আর কোনও গোল হয়নি। এই হারের ফলে কলকাতা লিগের সুপার সিক্সের পয়েন্ট তালিকায় তলানিতে নেমে এল সাদা-কালো ব্রিগেড।

কলকাতা ফুটবল লিগে তিন প্রধানের মধ্যে অন্যতম মহমেডান স্পোর্টিং ক্লাব। গত মরশুমে চ্যাম্পিয়ন দল মহমেডান স্পোর্টিং এবারে যেন দুঃসময়ের মধ্যে এগিয়ে চলেছে। এমনকি খেতাব জয়ের লক্ষ্যে তাদের কোনও জায়গা নেই। মঙ্গলবার সুপার সিক্সের নিয়ম রক্ষার খেলায় মহমেডান স্পোর্টিংকে একেবারে ছন্দহীন দেখা গেল সুরুচি সংঘের বিরুদ্ধে খেলতে নেমে। সুরুচি সংঘ এবারে প্রিমিয়ার ডিভিশনে খেলার সুযোগ পায় এবং সুপার সিক্সে খেলার ছাড়পত্রও পেয়ে যায়।

স্বাভাবিকভাবেই সুরুচি সংঘের ফুটবলাররা প্রথম দিকে যেভাবে উৎসাহ নিয়ে মাঠে নেমেছিলেন, কিন্তু সুপার সিক্সের খেলা যতই শেষের মুখে এসেছে, ততই তারা পিছিয়ে পড়েছে। সেই পিছিয়ে পড়া দলের কাছে এগিয়ে থেকেও জয়ের মুখ দেখতে পেল না মহমেডান স্পোর্টিং। হতাশ সাদা-কালো শিবিরের সমর্থকরা। শেষ পর্যন্ত সুরুচি সংঘ ২-১ গোলে মহমেডান স্পোর্টিংকে হারিয়ে পুরো পয়েন্ট সংগ্রহ করে মাঠ ছাড়ল। এককথায় বলা যায়, কলকাতা ফুটবল লিগে ভালো ফর্মে নেই মহমেডান স্পোর্টিং। মাত্র একটা ম্যাচে জয় পেয়েছে সুপার সিক্সের খেলায়।

তবে, মহমেডান স্পোর্টিং লড়াই করে ইস্টবেঙ্গলের সঙ্গে খেলা অমীমাংসিতভাবে শেষ করে। যার ফলে চ্যাম্পিয়নশিপের লড়াই বেশ জমে উঠেছে। তবে এগিয়ে রয়েছে ইস্টবেঙ্গল। পিছন থেকে কড়া নাড়ছে ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব। মহমেডান স্পোর্টিংয়ের সমর্থকরা আশা করেছিলেন গতবারের মতো এবারেও কলকাতা ফুটবলে ভালো ফর্মে খেলবে দল। কিন্তু সেই আশা একেবারে ছন্নছাড়া হয়ে যায়। যার ফলে এখন আর চ্যাম্পিয়নশিপে লড়াইয়ের কথা ভাবাই যাচ্ছে না। শেষ ম্যাচে তাদের খেলতে হবে ডায়মন্ড হারবার ফুটবল ক্লাবের বিরুদ্ধে। তবে সুরুচি সংঘের কাছে এদিন হেরে যাবে মহমেডান স্পোর্টিং তা মেনে নিতে পারছেন না সমর্থকরা।

এদিন বারাকপুরে প্রথমার্ধে শুরুটা ভালোই করেছিল মহমেডান। সাকার গোলে এগিয়েও যায় সাদা-কালো ব্রিগেড। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতে পাল্টা আক্রমণ শানিয়ে দাপট দেখাতে শুরু করে সুরুচি সংঘ। প্রথমে ৭৪ মিনিটে গোল করে সমতা ফেরান সুরুচির আবুসুফিয়ান সেখ। ৮৫ মিনিটে দ্বিতীয় গোল করে সুরুচি সংঘকে এগিয়ে দেন সঞ্জয় ওঁরাও। তারপরে আর কোনও গোল হয়নি। এই হারের ফলে কলকাতা লিগের সুপার সিক্সের পয়েন্ট তালিকায় তলানিতে নেমে এল সাদা-কালো ব্রিগেড। তবুও সমর্থকরা এখন তাকিয়ে রয়েছেন আইএসএল ফুটবলে তাদের প্রিয় দল মহমেডান স্পোর্টিং কেমন খলবে প্রতিপক্ষ দলের বিরুদ্ধে।