• facebook
  • twitter
Monday, 23 September, 2024

এই সপ্তাহে ২৬,১০০ পয়েন্টের দিকে এগোতে পারে নিফটি

বেশ কিছু সময় পর বিদেশি বিনিয়োগকারীরা পুনরায় ভারতের শেয়ার বাজারে আগ্রহী দেখাচ্ছেন

গত সপ্তাহে শেষ দিনের ট্রেডিং সেশনে হয় রেকর্ড বৃদ্ধি। সোমবার আবার শুরু হয়েছে একটি সম্পূর্ণ নতুন ট্রেডিং সপ্তাহ। গত সপ্তাহে সার্বিক ভাবে শেয়ার বাজারে প্রধান সূচকগুলিতে দুর্দান্ত বৃদ্ধি হয়। শুক্রবার দেশের শেয়ার বাজারে রেকর্ড অঙ্কের স্টক কিনেছেন বিদেশি বিনিয়োগকারীরা। বেশ কিছু সময় পর বিদেশি বিনিয়োগকারীরা পুনরায় ভারতের শেয়ার বাজারে আগ্রহী দেখাচ্ছেন। যার জেরে বর্তমানে দেশের শেয়ার বাজারটি সামগ্রিকভাবে ভালো জায়গায় রয়েছে। বিনিয়োগকারীদের আশা চলতি সপ্তাহেও বাজারে এই বৃদ্ধির দৌড় অব্যাহত থাকবে।

চলতি সপ্তাহে নিফটিতে আরও উচ্চ স্তর লক্ষ্যণীয় হতে পারে। একই সঙ্গে ব্যাঙ্কিং সেক্টরেও দুর্দান্ত বৃদ্ধির সম্ভাবনা থাকছে। সম্প্রতি একটি সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে এই মন্তব্য করেছেন SBI Securities-র ডেপুটি ভাইস প্রেসিডেন্ট এবং টেকনিক্যাল ও ডেরিভেটিভস রিসার্চ বিভাগের প্রধান Sudeep Shah।

নিফটি ও ব্যাঙ্ক নিফটিতে চলতি সপ্তাহে কী ধরনের স্তর থাকতে পারে তা দেখে নিন দেখে নিন- গত সপ্তাহে আমরা নিফটির সূচকটিতে দুর্দান্ত বৃদ্ধি দেখতে পেয়েছি। নিফটি রেকর্ড উচ্চতায় গত সপ্তাহ শেষ করেছে। ফেডেরাল রিজার্ভের পক্ষ থেকে ৫০ বেসিস পয়েন্টের রেট কাট করা হয়েছে। তাই স্টক মার্কেটে বিপুল পরিমাণে স্টক ক্রয় করতে দেখা গিয়েছে বিদেশি বিনিয়োগকারীদের। বর্তমানে দেশের শেয়ার বাজার দুর্দান্ত ছন্দে আছে। এই মুহূর্তের সাপ্তাহিক এবং দৈনিক চার্টের পরিপ্রেক্ষিতে শেয়ার বাজারের প্রতি আমাদের দৃষ্টিভঙ্গি খুব ইতিবাচক। বিনিয়োগের প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি বজায় রাখুন।

ধারণা করা হচ্ছে চলতি সপ্তাহে নিফটি ২৬ হাজার ১০০ স্তরের দিকে অগ্রসর হতে চলেছে। শর্ট টার্মে সূচকটি ২৬ হাজার ৩৫০ স্তরটিকেও পরীক্ষা করতে পারে। নিকটবর্তী মেয়াদে ২৫ হাজার ৫০০ থেকে ২৫ হাজার ৪৫০ স্তরটি সূচকটির জন্য একটি গুরুত্বপূর্ণ সমর্থনের স্তর হয়ে উঠতে পারে। অন্যদিকে ব্যাঙ্ক নিফটির জন্য আপসাইড টার্গেট থাকতে চলেছে ৫৭ হাজার স্তরে। সমর্থন থাকবে ৫৩ হাজার থেকে ৫২ হাজার ৯০০ স্তরে। এই সূচকটিতেও দুর্দান্ত বৃদ্ধি লক্ষ্যণীয় হওয়ার সম্ভাবনা থাকছে।

বর্তমানে শেয়ার বাজারে একাধিক খাতে ভালো পারফর্ম্যান্স দেখা যাচ্ছে হচ্ছে। ব্যাঙ্কিং, আর্থিক পরিষেবা, অটো এবং এফএমসিজি সেক্টর নিকটবর্তী মেয়াদে দুর্দান্ত পারফর্ম হওয়ার সম্ভাবনা রয়েছে। এই প্রত্যেকটি খাতে আউটপারফর্মান্স লক্ষ্যণীয় হতে পারে। এই খাতগুলির উপর ইতিবাচক দৃষ্টিভঙ্গি বজায় রাখতে পারেন বিনিয়োকারীরা। বিনিয়োগকারীরা আইসিআইসিআই ব্যাঙ্ক, এইচডিএফসি ব্যাঙ্ক, হ্যাভেলসের স্টক কেনার বিষয়ে চিন্তাভাবনা করতে পারেন।