• facebook
  • twitter
Sunday, 22 September, 2024

দুরন্ত জিতে খেতাবের কাছে ডায়মন্ড হারবার

দুটো ম্যাচে চার পয়েন্ট না পেলে ইস্টবেঙ্গলকে খেতাব জয় থেকে ছিটকে যেতে হবে। তাই দলের কাছে এখন লিগ খেতাব জয়ের পথ খোলা আছে। ইস্টবেঙ্গলের সমর্থকরা রবিবার তাকিয়ে ছিলেন কাস্টমসের বিপক্ষে ডায়মন্ড হারবারের ফলাফলের দিকে।

কলকাতা ফুটবল লিগে খেতাব জয়ের লড়াইটা এখন জমে উঠল। ইস্টবেঙ্গলের ঘাড়ে বড় নিঃশ্বাস ফেলতে শুরু করল ডায়মন্ড হারবার ফুটবল ক্লাব। রবিবার কিভু ভিকুনার দল ৪-০ গোলে হারিয়ে দিল বিশ্বজিৎ ভট্টাচার্যের কাস্টমস দলকে। এই জয়ের ফলে জবি জাস্টিনরা লিগ খেতাব জয়ের পথে বড় পদক্ষেপ রাখল। ডায়মন্ড হারবারকে সুপার সিক্সের খেলায় মুখোমুখি হতে হবে দুই প্রধানের সঙ্গে। খেলবে মহমেডান স্পোর্টিং ও ইস্টবেঙ্গলের বিপক্ষে। এই দুটো ম্যাচ জিততে পারলেই ডায়মন্ড হারবার লিগ খেতাব জয়ের কৃতিত্ব দেখাতে পারবে। তাই লাল হলুদ ব্রিগেড কিছুটা চাপে থাকবে তা নিয়ে কোনও সন্দেহ নেই। ইস্টবেঙ্গলকে খেলতে হবে দুটো ম্যাচ। দুটো ম্যাচে চার পয়েন্ট না পেলে ইস্টবেঙ্গলকে খেতাব জয় থেকে ছিটকে যেতে হবে। তাই দলের কাছে এখন লিগ খেতাব জয়ের পথ খোলা আছে। ইস্টবেঙ্গলের সমর্থকরা রবিবার তাকিয়ে ছিলেন কাস্টমসের বিপক্ষে ডায়মন্ড হারবারের ফলাফলের দিকে।

এদিন খেলার শুরু থেকেই ডায়মন্ড হারবার ফুটবল ক্লাবের ফুটবলারদের দাপট দেখতে পাওয়া গিয়েছিল। জবি জাস্টিনদের সম্মিলিত আক্রমণের কাছে বার বার প্রতিপক্ষ দলের রক্ষণভাগ পরাস্ত হচ্ছিল। কিন্তু গোলের কাছে গিয়েও গোল হয়নি। খেলার প্রথম পর্বের সংযুক্ত সময়ে রাহুল পাসোয়ান গোল করে ডায়মন্ড হারবার দলকে এগিয়ে দেন। তারপর দ্বিতীয় পর্বের খেলা শুরু হলেও, দীর্ঘক্ষণ গোল আসেনি। খেলার একেবারে শেষ প্রান্তে পরপর তিনটি গোল পেয়ে যায় ডায়মন্ড হারবার। ৯০ মিনিটে জবি জাস্টিন, ৯৪ মিনিটে গিরিক খোসনা ও ৯৫ মিনিটে নরহরি শ্রেষ্ঠা গোল করে ডায়মন্ড হারবার দলকে বড় ব্যবধানে (৪-০) জয় এনে দেন।