• facebook
  • twitter
Sunday, 22 September, 2024

‘আরজি কর বানিয়ে দেব’, মালদহে নার্সকে হুমকি দিয়ে গ্রেফতার যুবক

এক স্বাস্থ্যকর্মীকে হুমকি দেওয়ার অভিযোগ উঠল। মালদহের চাঁচল সুপার স্পেশ্যালিটি হাসপাতালের ঘটনা। এই ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনার সৃষ্টি হয়েছে।

আরজি কর কাণ্ড নিয়ে উত্তাল গোটা দেশ। বাংলার পাশাপাশি দেশের নানা প্রান্তের নারী নির্যাতনকারীদের বিরুদ্ধে গর্জে উঠছে সাধারণ মানুষ। কর্মক্ষেত্রে নিরাপত্তার দায়িত্বে সরব হয়েছে সমাজের সর্বস্তরের মানুষ। এরই মধ্যে ফের এক স্বাস্থ্যকর্মীকে হুমকি দেওয়ার অভিযোগ উঠল। মালদহের চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালের ঘটনা। এই ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনার সৃষ্টি হয়েছে।

চাঁচল  হাসপাতালের নার্সদের দাবি, হাসপাতালের পুরুষ ওয়ার্ডে মালদহের হরিশ্চন্দ্রপুরের বাসিন্দা আসগর আলি নামে এক রোগী ভর্তি হয়েছিলেন। রক্তে হিমোগ্লোবিনের মাত্রা কম ছিল তাঁর। একটি চেয়ার নেওয়াকে কেন্দ্র নার্সদের সঙ্গে বচসা শুরু হয় আসগরের পরিজনদের। এক মহিলা নার্সের উদ্দেশ্য করে বর্ণবৈষম্যমূলক মন্তব্য করা হয়। ‘চাকরি খেয়ে নেওয়ার’ হুমকি দেওয়া হয়।

অভিযোগ, দু’পক্ষের মধ্যে বচসা চলাকালীন ওই আত্মীয় বলে ওঠেন, যখন আরজি কর বানিয়ে রেখে দেব, তখন তোরা বুঝতে পারবি! এই মন্তব্যের পর তড়িঘড়ি পুলিশে অভিযোগ দায়ের করে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতাল কর্তৃপক্ষের অভিযোগের প্রেক্ষিতে ইতিমধ্যে অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের নাম আরিফ আলি। অভিযুক্ত যুবককে জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারী আধিকারিকেরা।

নার্সদের একাংশের অভিযোগ, দু’পক্ষের বচসা ওই রোগী বারবার ফোন করেন প্রতিমন্ত্রী তাজমূল হোসেনকে। নিজেকে মন্ত্রীর ঘনিষ্ট বলেও দাবি করেন। ঘটনার পর থেকেই আতঙ্কে রয়েছেন হাসপাতালের নার্স এবং চিকিৎসকেরা। এই প্রসঙ্গে তৃণমূল কংগ্রেস বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী তাজমুল হোসেন বলেন, দল এই জাতীয় ঘটনাকে একেবারেই সমর্থন করে না। আমিও করি না। পুলিশ-প্রশাসন বিষয়টি দেখছে।