• facebook
  • twitter
Sunday, 22 September, 2024

স্টেশনের নাম বদলের আর্জিতে রেলমন্ত্রীকে প্রস্তাব বিজেপি সাংসদের

কঠারা রোড স্টেশনের নাম বদলে দেওয়া হোক চাইছেন আকবরপুর লোকসভা আসনের বিজেপি সাংসদ দেবেন্দ্র সিংহ ভোলে

উত্তরপ্রদেশে আরও একটি রেল স্টেশনের নামের বদল চাইছেন বিজেপি সাংসদ। কঠারা রোড স্টেশনের নাম বদলে দেওয়া হোক চাইছেন আকবরপুর লোকসভা আসনের বিজেপি সাংসদ দেবেন্দ্র সিংহ ভোলে। কঠারা রোড স্টেশনের নাম বদলের আর্জি জানিয়ে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে ইতিমধ্যেই প্রস্তাব পাঠিয়েছেন বিজেপি সাংসদ দেবেন্দ্র সিংহ ভোলে।

প্রসঙ্গত, এর আগে উত্তরপ্রদেশে আটটি রেল স্টেশনের নামের পরিবর্তন করা হয়েছিল। এবার উঠে এল কঠারা রোড স্টেশনের নাম বদলের প্রস্তাব। কঠারা রোড স্টেশনের নাম বদলের বিষয়েও ভাবনা শুরু হয়ে গিয়েছে। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে দেখাও করেছেন বিজেপি সাংসদ দেবেন্দ্র সিংহ ভোলে। কঠারা রোড স্টেশনের নাম বদলের প্রস্তাবপত্র রেলমন্ত্রীর হাতে তুলে দেন আকবরপুরের সাংসদ। কানপুর-বান্দা ডিভিশনের কঠারা রোড স্টেশনের নাম বদল করার বিষয়টি তুলে ধরেছেন বিজেপি সাংসদ। স্টেশনের নাম বদলে ‘কঠারা ধাম’ রাখা হোক।

কঠারা গ্রামের ঐতিহাসিক, ধার্মিক এবং সাংস্কৃতিক গুরুত্বের কথা ভেবে এই রেল স্টেশনের নাম ‘কঠারা ধাম’ করা উচিত, এমনটাই মত বিজেপি সাংসদ দেবেন্দ্র সিংহের।

সাংসদ দেবেন্দ্র সিংহের মতে, এখানে ৩০০ বছরের পুরোনো বাঁকে বিহারী মন্দির আছে। যা উত্তরপ্রদেশের অন্যতম গুরুত্বপূর্ণ ধর্মীয় স্থান। জাঁকজমক ভাবে জন্মাষ্টমী পালিত হয়। রাজ্যের বিভিন্ন প্রান্ত এবং দেশের বিভিন্ন জায়গা থেকে পর্যটকরা কঠারায় আসেন। এই অঞ্চলের ধর্মীয়, সাংস্কৃতিক এবং ঐতিহাসিক গুরুত্ব থাকায় কঠারা রোড স্টেশনের নাম পরিবর্তনের বিষয়ে ভাবা হচ্ছে।