• facebook
  • twitter
Sunday, 22 September, 2024

সরে গেলেন অধীর চৌধুরী, নতুন প্রদেশ কংগ্রেস সভাপতি শুভঙ্কর সরকার

সংগঠনে অধীর চৌধুরীর ভূমিকা প্রশংসনীয়, এমনটাই জানান কেসি বেণুগোপাল

প্রদেশ কংগ্রেসের নতুন সভাপতি হলেন শুভঙ্কর সরকার। শনিবার রাতে এআইসিসির তরফে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে নতুন প্রদেশ কংগ্রেস সভাপতির নাম ঘোষণা করা হয়। প্রাক্তন সভাপতি অধীর চৌধুরীর জায়গায় শুভঙ্কর সরকারকে প্রদেশ কংগ্রেসের সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। এতদিন সর্বভারতীয় কংগ্রেসের সম্পাদক পদে ছিলেন শুভঙ্কর সরকার।

সংগঠনে অধীর চৌধুরীর ভূমিকা প্রশংসনীয়, এমনটাই জানান কেসি বেণুগোপাল।

নতুন প্রদেশ কংগ্রেস সভাপতি শুভঙ্কর সরকার বলেন, ‘আমি নয় আমরা এই দৃষ্টিভঙ্গি ও সচলতা নিয়ে পশ্চিম বাংলার কংগ্রেস কর্মীদের যে চাহিদা এবং নেতৃবর্গের যে নির্দেশ তাকে সঙ্গে নিয়ে রাজ্যবাসীর কংগ্রেসের প্রতি আশা ভরসা সেই প্রত্যাশা যাতে পূরণ করা যায় সেই লক্ষ্যেই কিন্তু আগামীদিন প্রদেশ কংগ্রেসের চলার পথ তৈরি হবে। আমি কোনও গ্রুপের সঙ্গে নেই। কোনও ছাতার তলায় নেই। আমার একটাই ছাতা সেটা হচ্ছে কংগ্রেসের ছাতা। বুথে, অঞ্চলে যাঁরা কংগ্রেসের পতাকা তুলে ধরছেন, কংগ্রেসের কথা লিখছেন, কংগ্রেসের জন্য লড়াই করছেন তাঁরা যেটা চাইবেন আগামীদিনে প্রদেশ কংগ্রেস সেই পথটাকেই গ্রহণ করবে।’

প্রসঙ্গত, লোকসভা ভোটের পর থেকেই প্রদেশ কংগ্রেসের সভাপতির পদ ছাড়তে চাইছিলেন অধীর চৌধুরী। ২০২৪ লোকসভা নির্বাচনে বহরমপুর লোকসভা কেন্দ্রে হেরেও যান অধীর চৌধুরী। বহরমপুর লোকসভা আসনে তৃণমূলের ইউসুফ পাঠানের কাছে পরাজিত হন অধীর চৌধুরী।