• facebook
  • twitter
Friday, 20 September, 2024

দুর্গাপুরে কাপড়ের দোকানে বিধ্বংসী অগ্নিকাণ্ড

শুক্রবার সকালে দুর্গাপুর স্টেশন বাজারের কাছে একটি কাপড়ের দোকানে বিধ্বংসী আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণের জন্য দমকলকর্মীদের খবর দেওয়া হলেও তারা ঘটনাস্থলে দেরি করে পৌঁছন বলে অভিযোগ।

প্রতীকী ছবি

শুক্রবার সকালে দুর্গাপুর স্টেশন বাজারের কাছে একটি কাপড়ের দোকানে বিধ্বংসী আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণের জন্য দমকলকর্মীদের খবর দেওয়া হলেও তারা ঘটনাস্থলে দেরি করে পৌঁছন বলে অভিযোগ। পুজোর আগে এই ভয়াবহ অগ্নিকাণ্ডে কয়েক লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গিয়েছে।

স্থানীয় সূত্রে খবর, শুক্রবার ভোর ৫টা নাগাদ প্রাতঃভ্রমণে বেরিয়ে স্থানীয়রা দেখেন যে স্টেশনের কাছে ওই কাপড়ের দোকান থেকে প্রচুর পরিমাণে ধোঁয়া বেরোচ্ছে। এরপরেই স্থানীয়রা তড়িঘড়ি কোকওভেন থানায় খবর দেন। পাশাপাশি দমকল বাহিনীকেও খবর দেওয়া হয় তৎক্ষণাৎ।

অভিযোগ, দমকল ঘটনাস্থলে পৌঁছতে প্রায় দেড় ঘণ্টা দেরি করে। এর ফলে আগুনের পারদ আরও দ্রুত ছড়িয়ে পড়ে এবং কিছুক্ষণের মধ্যেই দোকানের সামনের অংশও পুড়ে ছাই হয়ে যায়। দমকল বাহিনী আসতে দেরি করায় স্থানীয়রাই আগুন নেভানোর কাজে তৎপর হয়ে পড়েন।

স্থানীয়রা প্রায় আধ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। দমকলকর্মীরা দেরিতে আসায় স্থানীয়দের বিক্ষোভের মুখে পড়তে হয় তাদের। তবে আগুন লাগার আসল কারণ নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। দমকলকর্মীদের প্রাথমিক অনুমান, মূলত শর্ট–সার্কিট থেকেই আগুন লেগেছে।