• facebook
  • twitter
Friday, 20 September, 2024

রোনাল্ডোদের নয়া কোচ পিওলি

৫৮ বছর বয়সি পিওলির কোচিংয়ে ২০২২ সালে সিরি আ খেতাব জিতেছিল মিলান। ২০২৩ সালে শেষ চারে নিয়ে গিয়েছিলেন মিলানকে।

পর্তুগালের ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো যে দলেই খেলুন না কেন, তাঁর ভাবনাতেই দল চলে এটা অনেকেরই জানা আছে। বর্তমানে সৌদি আরব লিগে রোনাল্ডো আল নাসেরের হয়ে খেলছেন। আল নাসের বলতেই রোনাল্ডো ছাড়া অন্য কোনও চিন্তা করা যায় না। তাঁরই পরামর্শে দল যেমন গঠন হয়, আবার কোচও নিযুক্ত করা হয়। বেশ কিছুদিন ধরেই পর্তুগালের কোচ লুইস কাস্ত্রোর সঙ্গে হয়তো কোনও মনোমালিন্য হয়েছিল রোনাল্ডোর।

তাই ক্লাব কর্মকর্তারা রোনাল্ডোর কথামতো কোচ লুইস কাস্ত্রোকে সরিয়ে নিয়ে এলেন মিলানের প্রাক্তন কোচ স্টেফানো পিওলিকে। ৫৮ বছর বয়সি পিওলির কোচিংয়ে ২০২২ সালে সিরি আ খেতাব জিতেছিল মিলান। ২০২৩ সালে শেষ চারে নিয়ে গিয়েছিলেন মিলানকে। গত মে মাসে মিলানের সঙ্গে সম্পর্ক শেষ করেন পিওলি। খারাপ পারফরম্যান্সের জন্যই কাস্ত্রোকে সরাল আল নাসের। মরশুমের শুরুতে শুরুটা ভাল হয়নি আল নাসেরের। লিগের তিনটি ম্যাচে মাত্র একটিতে জিতেছে আল নাসের।

সৌদি ক্লাবে রোনাল্ডো যোগ দেওয়ার পর থেকে একাধিক কোচ এলেন আর গেলেন। ২০২৩ সালের এপ্রিলে আল নাসের ছাড়েন রুডি গার্সিয়া। রোনাল্ডোর মতো তারকার উপস্থিতি থাকলেও আল নাসের চ্যাম্পিয়ন হতে পারেনি। ফলে সরে যেতে হয় সেই কোচকে। গার্সিয়ার ছেড়ে যাওয়া চেয়ারে বসেন কাস্ত্রো। তবুও আল নাসেরকে চ্যাম্পিয়ন করতে পারেননি তিনি। লিগে আল নাসের দ্বিতীয় হয়। আল হিলালের কাছেই দুটো কাপ ফাইনালে হার মানে রোনাল্ডোর ক্লাব।

এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ এলিট টুর্নামেন্টে সোমবার ইরাকের ক্লাব আল শোর্তার সঙ্গে ১-১ ড্র করে আল নাসের। এটাই ছিল আল নাসেরের রিমোট কন্ট্রোল হাতে কাস্ত্রোর শেষ ম্যাচ।

সৌদি আরবের স্থানীয় মিডিয়ার প্রতিবেদন অনুযায়ী, তিন বছরের চুক্তিতে আল নাসেরের সঙ্গে চুক্তি করেছেন পিওলি। শুক্রবার আল ইত্তেফাকের বিরুদ্ধে খেলা রয়েছে আল নাসেরের। সেটাই পিওলির অভিষেক ম্যাচ হতে চলেছে। রোনাল্ডোর পাশাপাশি পিওলির দিকেও নজর থাকবে আল নাসের ফুটবল প্রেমীদের। এখন দেখার বিষয়, দলের চেহারা বদলায় কিনা।